২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

শরণখোলায় আগুনে পুড়েছে ১৩ দোকান, ৫০ লাখ টাকার ক্ষতি

-

বাগেরহাটের শরণখোলা উপজেলার আমড়াগাছিয়া বাজারে অগ্নিকাণ্ডে ৮টি দোকান পুড়ে ছাই এবং পাঁচটি দোকান আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।

আজ সোমবার ভোর সাড়ে পাঁচটার দিকে ভয়াবহ এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা দাবি করেন।

ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে।

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, ভোর সাড়ে পাঁচটার দিকে বাজারের পার্শ্ববর্তী মসজিদে ফজরের নামাজ পড়তে আসা মুসল্লিরা প্রথমে মোবারেক আলী বেপারীর লেপ তোষকের দোকান থেকে আগুন জ্বলতে দেখেন। মুহূর্তের মধ্যে তা আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে শরণখোলা ও মোরেলগঞ্জ ফায়ার সার্ভিস এসে প্রায় দেড়ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনে বাজারের মোবারেক আলীর লেপ তোষক, মুছা হাওলাদারের হার্ডওয়্যারের, পান্না মিয়ার ওয়ার্কশপ, নাছির মোল্লার রেস্তোরাঁ, বাবু সিকদারের লন্ড্রি, বাবুল বড়ালের পর্যটক কাউন্টার ও জাহাঙ্গীর তালুকদারের পোল্ট্রি দোকান সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায়। এছাড়া আগুনে আশপাশের আরো পাঁচ দোকান আংশিক পুড়ে গেছে।

আমড়াগাছিয়া বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও ধানসাগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাইনুল ইসলাম টিপু জানান, আগুনে বাজার ব্যবসায়ীদের প্রায় অর্ধকোটি টাকার হয়েছে। এতে ব্যবসায়ীরা সর্বস্বান্ত হয়ে গেছে।

শরণখোলা ফায়ার সার্ভিস ইনচার্জ আ: জলিল সিকদার বলেন, ‘অগ্নিকাণ্ডের খবর পাওয়ার সাথে সাথেই আমরা ঘটনাস্থলে ছুটে যাই। পরে পার্শ্ববর্তী মোরেলগঞ্জ উপজেলার ফায়ার সার্ভিস টিমও এসে আমাদের আগুন নেভাতে সহযোগিতা করে। দুটি টিম দ্রুত কাজ করার ফলে বড় ধরণের ক্ষতির হাত থেকে বাজারটি রক্ষা করা গেছে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগেছে।’


আরো সংবাদ



premium cement
গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি

সকল