২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

খুলনায় শিক্ষার্থীদের পাশে সাবেক ছাত্রনেতা বকুল

-

দারিদ্র শিক্ষার্থীসহ অসহায় সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহসভাপতি আলহাজ রকিবুল ইসলাম বকুল। খুলনা-৩ (খালিশপুর-দৌলতপুর-খানজাহান আলী) আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীকে নির্বাচন করতে আগ্রহী তিনি। কয়েকদিন ধরে তার পক্ষ থেকে স্থানীয় বেশ কয়েকটি স্কুলে দরিদ্র জেএসসি পরীক্ষার্থীদের কলম, পেনসিল, ফাইলসহ যাবতীয় পরীক্ষার উপকরণ বিতরণ করা হয়।

গত রোববার খালিশপুর বঙ্গবাসী মাধ্যমিক বিদ্যালয়ের ১৩০ জন দরিদ্র জেএসসি পরীক্ষার্থীর মধ্যে ফাইল, কলম, পেনসিল, স্কেল, বক্স ও পরীক্ষার রুটিন বিতরণ করা হয়। এরপর খালিশপুরের প্লাটিনাম মাধ্যমিক বিদ্যালয়, পিপলস মাধ্যমিক বিদ্যালয়সহ বিভিন্ন স্কুল ও কোচিং সেন্টারে সহস্রাধিক শিক্ষার্থীর মাঝে বিভিন্ন শিক্ষা সামগ্রী বিতরণ করেন। এরআগে ওই আসনের অসহায় দরিদ্র মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয় বকুলের তরফ থেকে। বেশ কয়েকটি দরিদ্র কন্যা দায়গ্রস্ত পিতাকে আর্থিক সহায়তাও দিয়েছেন তিনি।

এছাড়া ওই এলাকায় অসুস্থ দরিদ্র মানুষের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন। বেশ কয়েকজনকে রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসা করিয়ে সুস্থ করে তুলেছেন। যুবসমাজকে মাদকের আগ্রাসন থেকে দূরে রাখতে বিভিন্ন এলাকায় ফুটবলসহ খেলাধুলার সামগ্রী বিতরণ করেছেন। এলাকার বিভিন্ন রাজনৈতিক মামলায় জর্জরিত নেতাকর্মীদের ধারাবাহিক আইনী সহায়তা দেয়ার সাধ্যমতো চেষ্টা করছেন। সাবেক এই ছাত্রনেতার মানবিক কার্যক্রমগুলো ওই এলাকায় সাধারণ মানুষের মধ্যে বেশ সাড়া ফেলেছে।

এ বিষয়ে রকিবুল ইসলাম বকুল জানান, আমরা দরিদ্র শিক্ষার্থীদের শুধু শিক্ষা উপকরণ নয়, উচ্চশিক্ষার জন্য সার্বিক সহায়তাও দিচ্ছি। অতীতেও সাধ্যমতো সহায়তা করার চেষ্টা করেছি, বর্তমানেও করছি। ভবিষ্যতে আমাদের এই কার্যক্রমটি অব্যাহত রাখার সাধ্যমতো চেষ্টা করবো। এছাড়া দরিদ্র মানুষদের চিকিৎসার পাশাপাশি মানবিক সহায়তাও দিচ্ছি। উদ্দেশ্য হলো এলাকার সর্বস্তরের মানুষের পাশে থেকে তাদের জন্য কিছু করা।


আরো সংবাদ



premium cement