২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

খুলনায় বিএনপি জামায়াত নেতাকর্মীদের বিরুদ্ধে আবারো গায়েবী মামলা

-

খুলনায় বিএনপি ও জামায়াতে ইসলামীর ১৭৯ নেতাকর্মীর বিরুদ্ধে আরও একটি মামলা করেছে পুলিশ। বিএনপি নেতারা মামলাটিকে গায়েবী মামলা বলে দাবি করেছেন।

মামলার বিবরণ অনুযায়ী, নগরীর দৌলতপুর থানা এলাকাধীন শশিভুষণ স্কুলের সামনে খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করে নাশকতা করার চেষ্টা করায় বিএনপি মহানগর শাখার যুগ্ম সম্পাদক অধ্যক্ষ তারিকুল ইসলামসহ বিএনপি ও জামায়াতে ইসলামীর ২৯ নেতা-কর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত ১৫০ ব্যক্তিকে অভিযুক্ত করে মামলা দায়ের করা হয়। গত বৃহস্পতিবার দৌলতপুর থানার এসআই আসাদুজ্জামান নুর বাদি হয়ে মামলা করেন। থানার ওসি কাজী মোস্তাক আহমেদ নাশকতা সৃষ্টির চেষ্টা, পুলিশের ওপর হামলা এবং সরকারী কাজে বাধা প্রদানের অভিযোগে এ মামলা করা হয়েছে বলে জানান।

মামলায় অধ্যক্ষ তারেক ছাড়া অন্য অভিযুক্তরা হচ্ছেন বিএনপি নেতা মোশারফ হোসেন ও মো. সিরাজুল হক নান্নু, মুরশিদ কামাল, রিয়াজ শাহেদ, সাজ্জাদ হোসেন তোতন, মোল্লা সোহেল, হাফিজুর রহমান পিন্টু, এনামুল হাসান ডায়মন্ড, এসএম জসিম, নাজিম শেখ, রতন সরদার, শেখ ইমাম হোসেন, শামসুর রহমান রানা, শেখ আব্দুল হালিম, মো. আরিফ খান, মো. শরিফুল আনাম, শেখ আরমান হোসেন, জামায়াত নেতা আল ফিদা হোসেন, আশিকুল আনাম হাসু, রাশিকুল আনাম রাসু, মুশফিকুল আনাম মিশু, মোমিন বিশ্বাস, মো. সোহেল, মো. রাজু ও মো. ইবাদ হোসেন।

মামলার বিবরণ অনুযায়ী, বৃহস্পতিবার ভোর সাড়ে ৬টার দিকে দৌলতপুরের শশিভুষণ স্কুলের সামনে খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করে লাঠিসোট নিয়ে নাশকতার চেষ্টা চালান অভিযুক্তরা। খবর জানতে পেয়ে দৌলতপুর থানার একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে তারা পুলিশের ওপর হামলা চালায় ও ইটপাটকেল নিক্ষেপ করে। একপর্যায়ে পুলিশ তাদের পিছু হটাতে সক্ষম হয়। ঘটনাস্থল থেকে বিএনপির ৩জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন দৌলতপুর দেয়ানা উত্তর পাড়ার মো. ইব্রাহিম শেখের ছেলে মো. কামরুল হোসেন এরশাদ (২৫), রেলিগেট এলাকার আলউদ্দিনের ছেলে মো. সনি (২৮) ও দৌলতখান রোডের মো. হারুন আর রশিদের ছেলে মো. লিটন (৩০)।

এব্যাপারে কথা হলে মামলার প্রধান অভিযুক্ত মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক অধ্যক্ষ তারিকুল ইসলাম জানান, আমরা মামলায় বর্ণিত সময়ে সেখানে কোন কর্মসূচি পালন করিনি। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে দৌলতপুর থেকে খুলনা মহনগরীর থানার মোড়ে আয়োজিত বিক্ষোভ সমাবেশে যোগ দিতে যাওয়ার উদ্দেশে রওয়ানা হলে দৌলতপুর পিরামিড মোড় থেকে ৩জনকে আটক করা হয়। তাদেরকে এ মামলায় আসামী করে গ্রেফতার দেখান হয়েছে।

উল্লেখ্য গত ২১ সেপ্টেম্বর দৌলতপুর থানা অধ্যক্ষ তারিকুল আসলামসহ ২৮ জনের নাম দিয়ে এবং ১৪০/১৫০ জন অজ্ঞাত বিএনপি- জামায়াত কর্মীকে নতুন রাস্তা মোড়ে একই অবিযোগে অভিযুক্ত করে আর একটি মামলা করে।


আরো সংবাদ



premium cement