২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

গায়েবী মামলা দিয়ে দমিয়ে রাখা যাবে না : মঞ্জু

-

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, গায়েবী ও ভুতুড়ে মামলা দিয়ে বিএনপি নেতা-কর্মীদের দমিয়ে রাখা যাবে না। বিএনপিকে বাদ দিয়ে কোন জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে না। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করেই নির্বাচনে অংশ নেওয়া হবে। আগামী ১ অক্টোবর থেকে শুরু হবে খালেদা মুক্তির আন্দোলন। বিষয়টি বুঝতে পেরে অনির্বাচিত সরকার সারাদেশে বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে গায়েবী ও ভুতুড়ে মামলা দিয়ে গণগ্রেফতার শুরু করেছে।
বুধবার বেলা সাড়ে ১২টায় নগরীর কেডি ঘোষ রোডস্থ কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। গায়েবী মামলা প্রত্যাহার, গ্রেফতারকৃতদের মুক্তি, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও প্রশাসনকে নিরপেক্ষ থাকার দাবীতে খুলনা মহানগর বিএনপি এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।
কেন্দ্রীয় নেতা মঞ্জু বলেন, গত কয়েকদিনে খুলনায় বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে ১৪টি অস্তিত্বহীন গায়েবী মামলা দায়ের করেছে পুলিশ। যার কোন ভিত্তি নেই। এর মধ্যে ব্রিজ ভাঙার চেষ্টা, চলাচলের রাস্তা কেটে নাশকতার গায়েবী মামলাও রয়েছে। এমনকি একজন বিএনপি নেতাকে বৈধ অস্ত্র জমা দিতে থানায় ডেকে উল্টো সেই অস্ত্র উদ্ধার দেখিয়েও মামলা দিয়েছে পুলিশ।
এখন পটকা বানানো হয় থানাতেই। ওই পটকা দিয়ে সাজানো মামলায় বিএনপি নেতা-কর্মীদের আটক করা হচ্ছে। মূলত আগামী জাতীয় সংসদ নির্বাচনের মাঠ ফাঁকা করতেই সরকারের নীল নকশা অনুযায়ী পুলিশ এ ধরণের মামলা দিয়ে দলীয় নেতা-কর্মীদের এলাকা ছাড়া করছে।
নজরুল ইসলাম মঞ্জু বলেন, হাজারো মামলা দিয়েও বিএনপিকে মাঠ থেকে সরানো যাবে না। অবিলম্বে এ ধরণের কার্যকলাপ বন্ধে পুলিশের প্রতি আহবান জানান তিনি। এ দাবিতে আজ বৃহস্পতিবার খুলনার জেলা প্রশাসক ও পুলিশ কমিশনারকে স্মারকলিপি প্রদান এবং শনিবার প্রতিবাদ সমাবেশ করা হবে। এরপরও গায়েবী মামলা এবং দমননীতি ও সাঁড়াশি অভিযান বন্ধ না হলে আরও কঠোর কর্মসুচি ঘোষণা করা হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।
প্রেস ব্রিফিংয়ে এসময় উপস্থিত ছিলেন সবেক এমপি কাজী সেকেন্দার আলী ডালিম, নগর সাধারণ সম্পাদক ও কেসিসির সদ্য বিদায়ী মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনি, শেখ মোশারফ হোসেন, সেকেন্দার জাফরউল্লাহ খান সাচ্চু, অধ্যক্ষ তারিকুল ইসলাম ও ফকরুল আলম।


আরো সংবাদ



premium cement
ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী

সকল