১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

কেসিসির নবনির্বাচিত মেয়র খালেকের দায়িত্ব গ্রহণ, বিএনপির অনুষ্ঠান বর্জন

-

বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) নবনির্বাচিত মেয়র, খুলনা মহানগর আ’লীগের সভাপতি তালুকদার আবদুল খালেক দায়িত্ব গ্রহণ করেছেন। তবে বিএনপি সদ্য বিদায়ী মেয়র মনিরুজ্জামান মনি ও কাউন্সিল প্রার্থীরা হস্তান্তর অনুষ্ঠান বর্জন করেন। নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেকসহ কেসিসির নির্বাচিত কাউন্সিলর কাছে দায়িত্ব হস্তান্তর উপলক্ষে মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় নগর ভবনের নিচতলায় দায়িত্ব হস্তান্তর আনুষ্ঠানের আয়োজন করা হয়। কেসিসির প্যানেল মেয়র আনিছুর রহমান বিশ্বাস তার কাছে মেয়রের দায়িত্ব হস্তান্তর করেন। এতে সভাপতিত্ব করেন কেসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালা।

দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় কেসিসির নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেক খুলনা সিটি করপোরেশনকে একটি মাদকমুক্ত, সুন্দর ও তিলোত্তমা নগরী হিসেবে গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করেন।
তিনি বলেন, আজকের দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে যিনি গত পাঁচ বছর অর্থাৎ কালকে পর্যন্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি আসেননি। আমি জানতে পেরেছি, দাওয়াতপত্রে নাকি তার নাম লেখা নেই; এ জন্য তিনি আসেননি। তার নির্দেশেই দাওয়াতপত্র ছাপা হয়েছে। তাহলে তিনি অনুষ্ঠানে আসলেন না কেন? যোগ্যতা ও অযোগ্যতার প্রমাণ এখানে।

তিনি সদ্য সাবেক মেয়রের অনুষ্ঠানে না আসাকে তীব্র নিন্দা জানিয়ে বলেন, গত পাঁচ বছরকে তিনি এই শহরকে তিলে তিলে ধ্বংস করেছেন। তিনি বলেন, শেখ হাসিনার সরকার কোনো প্রজেক্টের টাকা বন্ধ করেনি। কেসিসির দুর্নীতি-অনিয়মের পাই পাই হিসেব নেয়া হবে। উনি (সাবেক মেয়র) থাকলে ভালো হত। না থাকাতে আমাকে আরো কঠোর হতে হবে।

মেয়র বলেন, আপনারা শুনেছেন, কেসিসিতে ৮০০ কোটি টাকার উন্নয়ন কাজ শুরু হবে। কিন্তু এতে অনেকেই খুশি হতে পারেননি। নগরীতে ৮টি খাল আছে। এই অর্থ নগরীর জলাবদ্ধতা নিরসনে খাল খনন ও সংস্কারে ব্যয় হবে। যদি খাল দখল করে কেউ যদি সোনার বিল্ডিংও তৈরি করে তাও ভেঙ্গে দেয়া হবে। দলীয় নেতাকর্মীদের উদ্দেশে হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, আমার দলের কেউ যদি ভাগ্যোন্নয়নের জন্য ভেবে থাকেন, তারা আমার কাছ থেকে ৩৮ হাত দূরে থাকবেন। আমি ন্যায় ও সততার সঙ্গে যে কাজ শুরু করেছি তা থেকে যেন দূরে সরে না যাই। আজীবন আমি মানুষের সেবায় কাজ করে যাব।

অনুষ্ঠানে বিশেষ অথিথির বক্তৃতা করেন রাজশাহী সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বক্তৃতা করেন খুলনা-মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ মিজানুর রহমান মিজান এমপি, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মাহবুব হোসেন, খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি শেখ হারুনুর রশিদ, বাগেরহাট জেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. হুমায়ুন কবির, খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হাকিম। উপস্থিত ছিলেন বেগম মন্নুজান সুফিয়ান এমপি, অ্যাডভোকেট নূরুল হক এমপি, বাগেরহাট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুন্নাহার, সাবেক সংসদ সদস্য মোল্লা জালালউদ্দীন, কেসিসির নবনির্বচিত কাউন্সিলরবৃন্দ প্রমুখ।

উল্লেখ্য, গত ১৫ মে আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আব্দুল খালেক প্রায় ৬৫ হাজার ৬০০ ভোটের ব্যবধানে বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুকে পরাজিত করে কেসিসির মেয়র নির্বাচিত হন। গত ৫ জুলাই কেসিসির নবনির্বাচিত মেয়র এবং কাউন্সিলররা শপথ গ্রহণ করেন। রাজধানীর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে (পিএমও) নবনির্বাচিত মেয়র তালুকদার আবদুল খালেককে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শপথ বাক্য পাঠ করান। আর স্থানীয় সরকার মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এ সিটির নবনির্বাচিত ৪১ জন কাউন্সিলরকে শপথ বাক্য পাঠ করান।

এদিকে খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) নবনির্বাচিত মেয়রের দায়িত্ব গ্রহণ অনুষ্ঠান বর্জন করেছেন বিদায়ী মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনি ও বিএনপিপন্থি নবনির্বাচিত কাউন্সিলররা। মঙ্গলবার বিকেল ৩টায় বিদায়ী মেয়র মোহাম্মদ মনিরুজ্জামানের কাছ থেকে নব-নির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেকের দায়িত্ব গ্রহণের কথা ছিল। কিন্তু বিএনপিপন্থি বিদায়ী মেয়র ও নবনির্বাচিত কাউন্সিলররা অনুষ্ঠানে উপস্থিত হননি। তবে, বিএনপি থেকে বহিস্কৃত নবনির্বাচিত কাউন্সিলর আনিছুর রহমান বিশ্বাস ও শেখ হাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

খুলনা মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম-সম্পাদক তারিকুল ইসলাম বলেন, কেসিসির নবনির্বাচিত মেয়রের দায়িত্বগ্রহণ অনুষ্ঠান বর্জনের ঘোষণা দিয়েছেন বিদায়ী মেয়র ও বিএনপি সমর্থিত ১১জন কাউন্সিলর। দুপুরে মহানগর বিএনপির এক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ভোট ডাকাতির নির্বাচনে বিজয়ী হওয়ায় মেয়রের দায়িত্বগ্রহন অনুষ্ঠান বর্জন করা হয়েছে। এ সভায় সভাপতিত্ব করেন মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। সভায় বিদায়ী মেয়র মনিরুজ্জামানসহ বিএনপিপন্থি নবনির্বাচিত কাউন্সিলররা উপস্থিত ছিলেন বলে জানান তারিকুল।

মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, ভোট ডাকাতির নির্বাচনে নির্বাচিত হওয়ার অভিযোগে বিএনপি এ অনুষ্ঠান বর্জন করেছে।

জানা গেছে, বিদায়ী মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান গত সোমবার কেসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালার কাছে দায়িত্ব হস্তান্তর করেন।


আরো সংবাদ



premium cement
বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪ ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থী নাটক প্রচার করায় বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল স্নান করতে গিয়ে দূর্গাসাগর দীঘিতে ডুবে একজনের মৃত্যু ঢাকা-দিল্লি সম্পর্ককে লালন করে নতুন উদ্যমে এগিয়ে যেতে হবে : শ্রিংলা মানবতার কল্যাণে জীবন বাজি রেখে আন্দোলনে ভূমিকা রাখতে হবে : জামায়াত আমির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ ফিট তামিমকে যেকোনো ফরম্যাটের দলে চান বাংলাদেশ অধিনায়ক বিকেবি ও রাকাব একীভূতকরণের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন অপহৃত চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার রামেক আইসিইউতে, গ্রেফতার ২ বাংলাদেশের নতুন স্পিন কোচ পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার

সকল