২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ইবিতে ছাত্রলীগকে পেটালো ছাত্রলীগ!

-

ছাত্রদল কর্মীর সাথে বিরোধের জেরে ছাত্রলীগের মিরাজ নামে এক কর্মীকে পিটিয়েছে বেশ কয়েকজন ছাত্রলীগকর্মী। শুক্রবার সন্ধ্যায় ঝিনাইদহের বকুলতলা নামক স্থানে এ মারধরের ঘটনা ঘটে। আহত ওই কর্মী ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক কমিটির উপ-মানব উন্নয়ন বিষয়ক সম্পাদক ছিলেন। মিরাজ অর্থনীতি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। ইবি শাখা ছাত্রলীগের সভাপতি গ্রুপের কর্মীরা তাকে পিটিয়েছে বলে জানা যায়। পরে তাকে আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে প্রথমিক চিকিৎসা দেওয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গত বৃহস্পতিবার সন্ধ্যায় মিরাজ এবং বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাবেক কর্মী বাংলা বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বেলাল হোসেন বসে চা খাচ্ছিলেন। এসময় বেলাল ও মিরাজের মধ্যে বেলালের স্কুলে চাকুরি পাওয়া নিয়ে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে বেলাল মিরাজকে দেখে নেওয়ার হুমকি দেয়। পরে বেলাল তার আত্মীয় ব্যবস্থাপনা বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী রফিকের কাছে বিষয়টি জানায়।

এরপর শুক্রবার সন্ধ্যায় মিরাজকে একা পেয়ে রফিক তার বন্ধু ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন গ্রুপের কর্মী রিজভির উপস্থিতিতে গোলাম মোস্তফা, মাজহারুল ও আল আমিন মিলে তাকে বেধড়ক মারধর করে। এসময় তারা মিরাজকে রড দিয়ে পেটাতে থাকে। একপর্যায়ে মিরাজ আহত হয়ে পড়লে তারা চলে যায়। এরপর তার আত্মীয় স্বজনরা খবর পেয়ে এসে তাকে হাসপাতালে নিয়ে যায়। এরপর সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

ভুক্তভূগী মিরাজ বলেন, ‘গত বৃহস্পতিবার সন্ধ্যায় আমি ও (ছাত্রদলকর্মী) বেলাল বসে চা খাচ্ছিলাম। এসময় বেলাল সম্প্রতি একটি স্কুলে চাকুরী পাওয়ার বিষয়টি জানায়। সে বলে, ‘আমি ছাত্রদল করেও ছাত্রলীগের তদবিরে চাকুরী পেয়েছি।’ ছাত্রলীগকে নিয়ে বাজে মন্তব্য করতে নিষেধ করায় বেলালের সাথে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে বেলাল আমাকে দেখে নেওয়ার হুমকি দেয়। পরদিন সন্ধ্যায় বেলালের আত্মীয় রফিক ও তার বন্ধু রিজভি, গোলাম মোস্তফা, জুলকার নাইম, মাজহারুল ও আল আমিন আমাকে একা পেয়ে ব্যাপক মারধর করে। এসময় তারা ছুরি দিয়ে আমার চোখে আঘাত করে এবং রড দিয়ে পায়ে মারে।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘ঘটনাটি শোনার পর আমি গিয়ে সবার সাথে কথা বলে মিমাংশা করে দিয়েছি।’

 


আরো সংবাদ



premium cement