২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ফেনসিডিল যখন ‘মধু’

তরুণ আটক
অপরাধ
প্রথমে মধু বলে দাবি করলেও পরে প্রমাণ হয় এগুলো ফেনসিডিল - ছবি : নয়া দিগন্ত

নড়াইলে ফেনসিডিল বহনকালে আবির হোসেন (১৮) নামে এক তরুণকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। সোমবার সন্ধ্যায় নড়াইল শহরের হাতিরবাগান মোড় থেকে পাঁচ লিটারের ড্রাম ভর্তি ফেনসিডিলসহ আবিরকে আটক করা হয়।

আবির প্রথমে ড্রামে মধু রয়েছে বললেও পুলিশ চ্যালেঞ্জ করলে ফেনসিডিলের বিষয়টি স্পষ্ট হয়ে উঠে।

আবির সাতক্ষীরা জেলার ভোমরা-গয়েরশ্বর গ্রামের আলমগীর হোসেনের ছেলে।

আবির পুলিশকে জানায়, টাকার বিনিময়ে সাতক্ষীরা থেকে নড়াইলের কালনাঘাটের উদ্দেশে ফেনসিডিল নিয়ে যাচ্ছিল সে।

পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে। এর আগে গত ৭ সেপ্টেম্বর দুপুরে হাতিরবাগান মোড় থেকে ঢাকার নবাবপুর এলাকার নূর জামানের ছেলে মাদক কারবারী শহিদকে (২৮) আটক করা হয়। এ সময় তার কাছ থেকে কোকাকোলার বোতলে রাখা ফেনসিডিলসহ ১৫ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

গত ৩১ আগস্ট নড়াইল-যশোর সড়কের সীতারামপুর এলাকায় দুু’টি ফলের ব্যাগ থেকে ৭০ বোতল ফেনসিডিলসহ নড়াইল সদরের ফেদী গ্রামের দাউদ মোল্যার ছেলে ইয়াকুব মোল্যাকে (২৮) আটক করে ডিবি পুলিশ।

এদিকে, ১১ আগস্ট দুপুরে নড়াইলের সীমাখালির এলাকা থেকে ডিজিটাল ক্যামেরার ব্যাটারির ভেতর থেকে ১০০ পিস ইয়াবাসহ সালমান শরীফকে (২৩) আটক করে সদর থানার এএসআই আনিসুজ্জামান। সালমান সীমাখালির ইউনুস শরীফের ছেলে।

এছাড়া গত ৫ আগস্ট নড়াইল-যশোর সড়কের তুলারামপুর ব্রিজ এলাকায় মিনিকেট চালের তিনটি বস্তার ভেতর থেকে ২২৬ বোতল ফেনসিডিল জব্দ করে পুলিশ। এ সময় মাদক কারবারী শওকত আলীকে (৪৫) আটক করা হয়। শওকতের বাড়ি যশোরের বেনাপোল থানার কাগজপুকুর গ্রামে।

আরো পড়ুন :
কোকাকোলার বোতলে ফেনসিডিল!
ফরহাদ খান, নড়াইল ০৭ সেপ্টেম্বর ২০১৮
এবার কোকাকোলার বোতলে করে ফেনসিডিল পাচারের সময় এক মাদক কারবারিকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। শুক্রবার দুপুরে ডিবি পুলিশের ওসি আশিকুর রহমানের নেতৃত্বে নড়াইল শহরের হাতিরবাগান মোড় থেকে মাদক কারবারি শহিদকে (২৮) আটক করা হয়। এ সময় তার কাছ থেকে কোকাকোলার বোতলে রাখা ফেনসিডিলসহ ১৫ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। সহিদ ঢাকার নবাবপুর এলাকার নূর জামানের ছেলে। ওসি আশিকুর রহমান জানান, সহিদ যশোর থেকে ফেনসিডিলগুলো ঢাকায় নিয়ে যাচ্ছিলেন। পথিমধ্যে নড়াইল-যশোর সড়কের হাতিরবাগান মোড়ে বাসে তল্লাশি করে তাকে আটক করা হয়।

এর আগে গত ৩১ আগস্ট নড়াইল-যশোর সড়কের সীতারামপুর এলাকায় দু’টি ফলের ব্যাগ থেকে ৭০ বোতল ফেনসিডিলসহ নড়াইল সদরের ফেদী গ্রামের দাউদ মোল্যার ছেলে ইয়াকুব মোল্যাকে (২৮) আটক করে ডিবি পুলিশ। এদিকে, ১১ আগস্ট দুপুরে নড়াইলের সীমাখালির এলাকা থেকে ডিজিটাল ক্যামেরার ব্যাটারির ভেতর থেকে ১০০ পিস ইয়াবাসহ সালমান শরীফকে (২৩) আটক করে সদর থানার এএসআই আনিসুজ্জামান। সালমান সীমাখালির ইউনুস শরীফের ছেলে। এছাড়া গত ৫ আগস্ট নড়াইল-যশোর সড়কের তুলারামপুর ব্রিজ এলাকায় মিনিকেট চালের তিনটি বস্তার ভেতর থেকে ২২৬ বোতল ফেনসিডিল জব্দ করে পুলিশ। এ সময় মাদক কারবারি শওকত আলীকে (৪৫) আটক করা হয়। শওকতের বাড়ি যশোরের বেনাপোল থানার কাগজপুকুর গ্রামে।

চালের বস্তায় ফেনসিডিল, আটক ১
নড়াইল সংবাদদাতা, ০৬ আগস্ট ২০১৮
এবার মিনিকেট চালের ভেতর ফেনসিডিল পাওয়া গেছে। রোববার বিকেলে নড়াইল-যশোর সড়কের তুলারামপুর ব্রিজ এলাকায় মিনিকেট চালের তিনটি বস্তার ভেতর থেকে ২২৬ বোতল ফেনসিডিল জব্দ করে পুলিশ। এ সময় মাদক কারবারি শওকত আলীকে (৪৫) আটক করা হয়। শওকতের বাড়ি যশোরের বেনাপোল থানার কাগজপুকুর গ্রামে।

শওকত জানান, তিন হাজার টাকার বিনিময়ে নসিমনযোগে যশোরের বেনাপোল থেকে চালের বস্তার মধ্যে ফেনসিডিল নিয়ে নড়াইলের তুলারামপুরে আসছিলেন। তবে কার উদ্দেশে ফেনসিডিলগুলো নিয়ে আসা হচ্ছিল, এ বিষয়ে সাংবাদিকদের সামনে মুখ খোলেননি তিনি।

পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম জানান, গোপন সংবাদের ভিত্তিতে সকাল থেকে নড়াইল-যশোর সড়কের তুলারামপুর এলাকায় অবস্থান করছিল পুলিশ। এক পর্যায়ে বিকেলের দিকে একটি নসিমন তল্লাশি করে মিনিকেট চালের বস্তার মধ্যে ফেনসিডিলের বিষয়টি নিশ্চিত হন কর্তব্যরত পুলিশ সদস্যরা।

এর আগে গত ফেব্রুয়ারিতেও ফেনসিডিলসহ তুলারামপুর এলাকা থেকে শওকতকে আটক করে পুলিশ।

কাভার্ডভ্যানে বিশেষ কায়দায় ফেনসিডিল বহন, গ্রেফতার ১
নয়া দিগন্ত অনলাইন, ১৭ মে ২০১৮
রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকা থেকে ফেন্সিডিল ও কাভার্ডভ্যানসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা উত্তর বিভাগ। গ্রেফতারকৃতের নাম মো: সেলিম মিয়া (২৪)।

এ সময় তার নিকট হতে ৭৬০ বোতল ফেন্সিডিল ও ফেনসিডিল বহনের কাজে ব্যবহৃত একটি কাভার্ডভ্যান উদ্ধার করা হয়।

ডিবি সূত্রে জানা যায়, গতকাল বুধবার বিকাল সাড়ে ৩টায় যাত্রাবাড়ী থানাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শনির আখড়াস্থ এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

ডিবি সূত্রে আরো জানা যায়, গ্রেফতারকৃত সেলিম চোরাইপথে ভারত থেকে এসব ফেন্সিডিল ক্রয় করে কাভার্ডভ্যানে বিশেষ কায়দায় তৈরি করা বক্সের মধ্যে করে ঢাকায় নিয়ে আসছিল। উদ্দেশ্য ছিল এসব ফেনসিডিল ঢাকা শহরের বিভিন্ন থানা এলাকায় বিক্রয় করা।

গ্রেফতারকৃতের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় মামলা রুজু হয়েছে। সূত্র: ডিএমপি নিউজ


আরো সংবাদ



premium cement