২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

খুলনায় কলেজ ছাত্র হত্যায় ১০জনের যাবজ্জীবন

-

খুলনায় কলেজ ছাত্র শেখ বদরুদ্দোজা হত্যা মামলায় ১০ জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরো এক বছরের কারাদ- দেয়া হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে খুলনা বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এমএ রব হাওলাদার এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। রায়ে অপর দুই অভিযুক্তকে বেকসুর খালাস দেয়া হয়।
যাবজ্জীবন কারাদন্ড দেয়া হয়েছে নবির হোসেন, তবিবুর রহমান, আকা মিয়া শেখ, খাঁজা মিয়া, বুলু মিয়া, অসিকার শেখ, চাঁন মিয়া শেখ, মনির শেখ, এহিয়া ও কামাল শেখকে। সুলতান আহমেদ ও আব্বাসুর রহমানের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় খালাস পান। তারা সবাই জেলার তেরখাদা উপজেলার কুমিরডাঙ্গা গ্রামের পূর্বপাড়ার বাসিন্দা।
মামলার সংক্ষিপ্ত বিবরণ অনুযায়ী, ২০০৯ সালের ১৩ সেপ্টেম্বর তেরখাদা উপজেলার কুমিরডাঙ্গা গ্রামের পূর্বপাড়ায় জোহরের নামাজের সময় ছোট ছেলে-মেয়েদের হট্টগোলে মসজিদের মুসল্লিদের নামাজে বিঘ্ন ঘটানোর প্রতিবাদ করায় সাজাপ্রাপ্তরা শেখ বদরুদ্দোজাকে পিটিয়ে হত্যা করে। বদরুদ্দোজা তেরখাদা বঙ্গবন্ধু কলেজের ডিগ্রি প্রথম বর্ষের ছাত্র ছিলেন।
এ ঘটনায় তেরখাদা থানায় নিহতের ভাই শেখ আসাদুজ্জামান বাদী হয়ে ১২ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। তেরখাদা থানার উপ-পরিদর্শক মিজানুর রহমান এ ঘটনায় আদালতে চার্জশিট দেন। মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তরের পর সাক্ষ্যগ্রহণ শেষে গতকাল বৃহস্পতিবার রায় ঘোষণা করা হয়।
রাষ্ট্রপক্ষের আইনজীবী শাকেরিন সুলতানা জানান, এ হত্যা মামলার পাল্টা হিসেবে বাদি শেখ আসাদুজ্জামানসহ ৪ জনের বিরুদ্ধে সাজাপ্রাপ্তরা পাল্টা একটি মামলা করেছিলেন। তদন্তে তাদের অভিযোগ মিথ্যা প্রমাণিত হওয়ায় একই সঙ্গে বিচারক উক্ত পাল্টা মামলায় অভিযুক্ত সকলকে খালাস দেন।


আরো সংবাদ



premium cement
চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি বাগাতিপাড়ায় ইসতিসকার নামাজ পরিবর্তনশীল জলবায়ুর জন্য কাসাভা উপযুক্ত, হেক্টরপ্রতি ফলন ৩৫-৫০ টন : বাকৃবি অধ্যাপক বৃষ্টির জন্য হাকাকার, সাভারে ইসতিসকার নামাজ আদায় বরিশালে সালাতুল ইসতিসকার আদায় অর্ধ শতাব্দীতে ভ্যাকসিন সাড়ে ১৫ কোটি লোকের জীবন বাঁচিয়েছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা আল্লাহর রহমত কামনায় সকলকে সিজদাহ অবনত হতে হবে-মাওলানা দেলোয়ার হোসাইন কাউখালীতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা ভাঙ্গায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় ফুলবাড়ীতে বৃষ্টি চেয়ে ইসতিসকার নামাজ

সকল