২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

যশোরে ৯০ হাজার ডলার ও ১০টি স্বর্ণের বারসহ আটক ৩

বিজিবির হাতে আটক তিন চোরাকারবারি। - ছবি: নয়া দিগন্ত

যশোরের শার্শা সীমান্ত পথে ভারতে পাচারের সময় ১০টি স্বর্নের বার ও ৮৯ হাজার ৮০০ মার্কিন ডলারসহ তিন চোরাকারবারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) সদস্যরা। আটক সোনা ও ডলারের মূল্য প্রায় ১কোটি ৪০লাখ টাকা বলে বিজিবি জানায়।

বৃহস্পতিবার সকালে পৃথক দুটি অভিযানে বেনাপোল সীমান্তের আমড়াখালী বিজিবি চেকপোষ্ট থেকে ডলার ও শার্শা শালকোনা গাতিপাড়া থেকে স্বর্ণেরবার আটক করা হয়।

আটকরা হলেন,নড়াইলের নড়াগাতি গ্রামের আমির হোসেনের ছেলে ওবায়দুর রহমান, কাউছার মোল্লার ছেলে মাসুদ মোল্লা (৩০), স্বর্ণ চোরাকারবারী যশোরের খড়কী এলাকার মমিনুর রহমানের ছেলে হাচান আলী (২৫)।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল আরিফুল হক জানান, তাদের কাছে গোঁপন খবর আসে শার্শা সীমান্ত পথে স্বর্ণ ও বৈদেশিক মুদ্রার দুটি চালান পাচার হচ্ছে। পরে বিজিবি অভিযান চালিয়ে বেনাপোলের আমড়াখালী বিজিবি চেকপোষ্ট থেকে ৮৯ হাজার ৮০০ ডলার ও শালকোনা গাতিপাড়া থেকে ১০টি স্বর্ণের বার জব্দ করা হয়। এসময় তিন চোরাকারবারী আটক করা হয়।

আটককৃতদেরকে বৈদেশিক মুদ্রা পাচার আইনে ও স্বর্ন পাচার মামলা দিয়ে পরবর্তীতে বেনাপোল পোর্টথানা পুলিশে সোপর্দ করা হবে বলে জানান তিনি।


আরো সংবাদ



premium cement
ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী

সকল