১৯ নভেম্বর ২০১৮

খুলনায় ভোটার বেড়েছে ২ লাখ ১০ হাজার

-

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আগামী পরশু খুলনার ৬টি সংসদীয় আসনের ভোট কেন্দ্রের চূড়ান্ত তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন (ইসি)। ২০১৪ সালে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনের চেয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট কেন্দ্রের সাথে বেড়েছে ভোটার সংখ্যাও।
জেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, গত ৫ আগস্ট খসড়া কেন্দ্র তালিকায় ৭৮৪টি কেন্দ্রের নাম এবং ভোটার তালিকা প্রকাশ করা হয়। এ তালিকার ওপর আপত্তি গ্রহণের সময়সীমা নির্ধারণের দিন ধার্য ছিল ১৯ আগস্ট। নির্দিষ্ট সময়ের মধ্যে ১০টি আপত্তি জমা পড়লে পর্যায়ক্রমে আপত্তির ওপর শুনানি শেষে নিষ্পত্তি করা হয়। ১০টি আপত্তির মধ্যে আটটি গৃহীত হয়েছে এবং দুটি খারিজ করা হয়েছে। এর মধ্যে জেলার কয়রা উপজেলায় একটি এবং ডুমুরিয়া উপজেলায় দুটি কেন্দ্র বাড়লেও রূপসা উপজেলায় একটি কেন্দ্র কমেছে। সবমিলিয়ে এখন মোট কেন্দ্র সংখ্যা দাঁড়িয়েছে ৭৮৬।
জেলা নির্বাচন কর্মকর্তা মাজহারুল ইসলাম জানান, দশম জাতীয় সংসদ নির্বাচনের চেয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কেন্দ্র সংখ্যা বৃদ্ধি পাচ্ছে ৪২টি। একই সঙ্গে ভোটারও বেড়েছে দুই লাখ ১০ হাজার ১৯৪ জন। দশম সংসদ নির্বাচনে ভোটার ছিল ১৬ লাখ ৪৩৫ জন এবং আসন্ন একাদশ নির্বাচনের জন্য খসড়া তালিকায় হয়েছে ১৮ লাখ ১০ হাজার ৬২৯ জন। এ-সংক্রান্ত চূড়ান্ত তালিকা আগামী ৬ সেপ্টেম্বর প্রকাশ করা হবে।


আরো সংবাদ