১৯ জুলাই ২০১৯

সংবিধান অনুযায়ী জাতীয় সংসদ নির্বাচন হবে : শিল্পমন্ত্রী

-

সংবিধান অনুযায়ী জাতীয় সংসদ নির্বাচন হবে, এর কোন ব্যতিক্রম হবে না বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেন, ভারত, ব্রিটেন ও আমেরিকাসহ পৃথিবীতে যতগুলো গণতান্ত্রিক দেশ আছে, তাতে যেভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়; তারচেয়ে কোন ব্যতিক্রমধর্মী নির্বাচন পদ্ধতি বাংলাদেশে নেই।
সুতরাং বিশ্বের গণতান্ত্রিক দেশের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশের নির্বাচন হবে, এর চেয়ে ব্যতিক্রম কোন কিছু হবে না, হতে পারে না। আজ শনিবার দুপুরে ঝালকাঠির প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউটের (পিটিআই) কমপ্লেক্সে ভবন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন। প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউটের (পিটিআই) কর্তৃপক্ষ তাদের মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে। ১৭ কোটি ২৬ লাখ টাকায় কমপ্লেক্স ভবনটি নির্মাণ করে এলজিইডি।
শিল্পমন্ত্রী বলেন, আমেরিকায় নির্বাচনের আগে ও পরে ট্রামকে কেন্দ্র করে সহিংস আন্দোলন হয়েছে, তারা আবার বাংলাদেশের নির্বাচন নিয়ে কিসের উপদেশ দেবে। নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। এখানে অন্যকোন দেশের কোন কথা থাকতে পারে না। সংবিধানের মূলনীতি যারা মেনে নিতে পারেনি তারাই শেখ হাসিনার প্রাণ নাশের চেষ্টা করে যাচ্ছে। তাঁরা এখনো ষড়যন্ত্র করছে, নানা রকমের কথা বলছে; বিদেশি মোড়লদের কাছে ধর্ণা দিচ্ছে। মোড়লদের দেশ আমেরিকায় কিভাবে নির্বাচন হচ্ছে! সেখানে গণতান্ত্রিক প্রক্রিয়ায় একটি সরকারের অধীনে নির্বাচন হয়।
শিক্ষকদের উদ্দেশ্যে শিল্পমন্ত্রী বলেন, প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) প্রতিষ্ঠিত হওয়ায় এ অঞ্চলের শিক্ষকদের আর অন্য জেলায় প্রশিক্ষণের জন্য যেতে হবে না। এখানে দায়িত্বপ্রাপ্তরা শিক্ষককের শিক্ষক, আপনারা শিক্ষা দান করবেন। সুতরাং শিক্ষকদের বিবেক হতে হবে অত্যন্ত স্বচ্ছ। আজকে যারা ট্রেনিং করে সুফল অর্জন করছেন সেই বিবেকবানদের বলতে হবে শেখ হাসিনার কারণেই এসব সম্ভব হয়েছে। যার কারণে এসব কিছু পেলাম তাদের প্রতি আপনাদের কৃতজ্ঞতাবোধ থাকতে হবে।
ঝালকাঠির প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউটের (পিটিআই) তত্ত্বাবধায়ক স্বপন কুমার অধীকারীর সভাপতিত্বে বক্তব্য দেন জেলা প্রশাসক মো. হামিদুল হক, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির।


আরো সংবাদ




gebze evden eve nakliyat instagram takipçi hilesi