১৭ নভেম্বর ২০১৮

বাসের ধাক্কা : মারা গেল কুষ্টিয়ার সেই শিশুটি

-

কুষ্টিয়ার শহরতলীর চৌড়হাস এলাকায় যাত্রীবাহী বাসের ধাক্কায় মায়ের কোলে থাকা আহত আফিয়া (১) দুই দিন চিকিৎসাধীন থাকার পর আজ বৃহস্পতিবার ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছে। শিশু আফিয়ার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

আফিয়া চৌড়হাস এলাকার সবজি ব্যবসায়ী হারুনের মেয়ে। গত মঙ্গলবার সাড়ে ১১টার দিকে চৌড়হাস বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী থেকে ছেড়ে আসা ফরিদপুরগামী একটি যাত্রীবাহী বাস চৌড়হাস বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে ছিলো। এ সময় আফিয়াকে কোলে নিয়ে তার মা রিনা বেগম রাস্তা পার হয়ে হেঁটে বাসটির সামনে আসে। হঠাৎ যাত্রীবাহী বাসটি রিনাকে ধাক্কা দেয়। এতে কোলে থাকা শিশুটি রিনার হাত থেকে পড়ে বাসের নিচে পড়ে গুরুতর আহত হয়।

এ অবস্থায় স্থানীয়রা শিশুটিকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করে। সেখানে শিশুটির অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে রেফার্ড করে চিকিৎসকরা। আজ ভোর সাড়ে ৪টার দিকে সেখানে চিকিৎসাধীন অবস্থায় শিশু আফিয়ার মৃত্যু হয়।

আফিয়ার এই দুর্ঘটনাটি স্থানীয় একটি দোকানে থাকা সিসি ক্যামেরায় পুরো ধারন হয়েছিল। সিসি ক্যামেরায় ফুটেজে ঘটনাটি পুরোপুরি দেখে মনে হয়েছে ড্রাইভার এবং হেলপার বিষয়টি কোনোভাবেই গুরুত্ব দেয়নি।

এ ব্যাপারে একটি হত্যা মামরার প্রস্তুতি চলছে বলে জানা যায়।

এদিকে শিশু আফিফার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। বুধবার স্থানীয় জনগণ ঘাতক বাস ড্রাইভার ও হেলপারের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মহাসড়কের পাশে মানববন্ধন কর্মসূচি পালন করেছে।


আরো সংবাদ