২১ আগস্ট ২০১৮

শরণখোলায় পল্লী বিদ্যূৎ সমিতির দুর্নীতির তদন্ত শুরু

-

পিরোজপুর পল্লী বিদ্যূৎ সমিতির সীমাহীন দুর্নীতি, অনিয়ম ও হয়রানির প্রতিবাদে বাগেরহাটের শরণখোলাবাসীর আন্দোলনের পর তদন্ত শুরু করেছে বাংলাদেশ বিদ্যুতায়ন বোর্ড। বৃহস্পতিবার রাতে বিদ্যুতায়ন বোর্ডের দুই জন পরিচালক শরণখোলায় এসে এসব অভিযোগের তদন্ত করেন। এসময় তদন্তাস্থলে উপস্থিত এলাকাবাসীর অভিযোগ ও দাবিদাওয়া শুনে তা দ্রুত সমাধানের আশ্বাস দেন ওই দুই কর্মকর্তা।
তদন্ত কর্মকর্তারা হলেন বাংলাদেশ বিদ্যুতায়ন বোর্ডের পরিচালক (ম্যানেজমেন্ট) মো. ওমর ফারুক ও পরিচালক (অর্থ) মোহাম্মদ হোসেন পাটোয়ারী। এদিন রাত ১০টার দিকে শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. কামালউদ্দিন আকনের বাসভবনে অনুষ্ঠিত এ তদন্তে পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) শংকর কুমার কর, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির বাবুল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হাসানুজ্জামান পারভেজ, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার হেমায়েতে উদ্দিন বাদশাসহ ভুক্তোভোগী বিদ্যুৎ গ্রাহকরা উপস্থিত ছিলেন।
বিদ্যুতায়ন বোর্ডের ওই দুই কর্মকর্তা জানান, বিভিন্ন সংবাদ মাধ্যমে আন্দোলনের খবর জানতে পেরে তারা বিষয়টি সমাধানের জন্যই শরণখোলায় ছুঁটে আসেন। তারা গ্রাহক ও সাধারণ মানুষের অভিযোগগুলো শুনেছেন এবং ঢাকায় ফিরে উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে এসব সমস্যা দ্রুত সমাধান করবেন বলে আশ্বস্ত করেন।
উল্লেখ্য, দীর্ঘদিন ধরে চলা পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতির দুর্নীতি প্রতিবাদে শরণখোলা নাগরিক কমিটির ব্যান্যারে ভূক্তভোগী বিদ্যুৎ গ্রাহকসহ সাধারণ মানুষ আন্দোলন শুরু করে। তারা এসব অনিয়ম বন্ধের দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান এবং কয়েকদিন ধরে এলাকায় মানববন্ধন, সমাবেশ, সংবাদ সম্মেলনসহ নানা কর্মসূচী পালন করে আছে।

 


আরো সংবাদ