১৯ জুলাই ২০১৯

যশোর সীমান্তে ৭৩ কেজি সোনা উদ্ধার, আটক ১

-

যশোরের ভারত সীমান্তবর্তী এলাকায় অভিযান চালিয়ে প্রায় ৭৩ কেজি সোনা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি); যার দাম প্রায় ৩৬ কোটি টাকা।

বৃহস্পতিবার রাত সাড়ে নয়টার দিকে শার্শার শিকারপুর সীমান্ত থেকে এই বিপুল পরিমাণ সোনা উদ্ধার হয়। মধ্যরাতে বিজিবি এই তথ্য নিশ্চিত করেছে।

এটি দেশে চোরাচালানের সোনা উদ্ধারের বড় ঘটনাগুলোর অন্যতম। উদ্ধার করা সোনা ভারতে পাচার করা হচ্ছিল।

৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আরিফুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাত সাড়ে নয়টার দিকে শিকারপুর বিওপিতে কর্মরত হাবিলদার মো: এুকুল হোসেন প্রামানিকের নেতৃত্বে বিজিবি সদস্যরা অভিযানে যান। তারা সীমান্তের মেইন পিলার ২৯ থেকে প্রায় ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নারিকেলবাড়িয়া এলাকায় এক ব্যক্তিকে আটক করেন। তার কাছ থেকে ৭২ কেজি ৭৫৯ গ্রাম ওজনের ৬২৪টি সোনার বার এবং একটি রামদা উদ্ধার হয়।

উদ্ধার করা সোনার দাম প্রায় ৩৫ কোটি ৭৭ লাখ টাকা।

আটক ব্যক্তির নাম মো: মহিউদ্দিন (৩৫)। তিনি শার্শা উপজেলার শিকারপুর গ্রামের মো: তোজাম্মেলের ছেলে। উদ্ধার করা সোনা ও রামদাসহ তাকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়।


আরো সংবাদ

খালেদা জিয়াসহ ১৪ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ২৬ আগস্ট অসুস্থ রফিকুল ইসলাম মিয়াকে সিঙ্গাপুর নেয়া হয়েছে ইউএসএইড কর্মকর্তা জুলহাস-তনয় হত্যা মামলার তদন্ত প্রতিবেদন ২৯ আগস্ট রোহিঙ্গা সঙ্কট নিরসনে সর্বোচ্চ প্রচেষ্টা চালাচ্ছে জাতিসঙ্ঘ : গুতেরেস তুরস্কে বাস উল্টে বাংলাদেশীসহ ১৭ জনের প্রাণহানি বন্ড সংক্রান্ত ভুল বোঝাবুঝি দূর করতে যৌথ কমিটির দাবি বিজিএমইএর ইসলামপন্থীরা আটকে আছে নিজেদের সমস্যায় দুর্নীতি ও সন্ত্রাসের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী বাংলাদেশ ফেবারিট টাইগারদের শ্রীলঙ্কা সফর নিয়ে সৈকত মুশফিকের টার্গেট ২০২৩ বিশ^কাপ আফগানিস্তান যেতে আপত্তি

সকল




gebze evden eve nakliyat instagram takipçi hilesi