২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সুন্দরবন থেকে ১৩ জেলে উদ্ধার

-

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দুবলার চর সন্নিহিত বঙ্গোপসাগরের বিভিন্ন এলাকা থেকে গত ৪ আগষ্ট অপহৃত প্রায় অর্ধশত জেলেরে মধ্য থেকে ১৩ জন উদ্ধার হয়েছে। র‌্যাব-৮ দাবি করছে বুধবার গভীর রাতে সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের পশুর এলাকায় অভিযান চালিয়ে জেলেদেরকে উদ্ধার করা হয়েছে।
এদিকে, মৎস্যসংশ্লিষ্ট একাধিক সূত্র জানিয়েছে, র‌্যাব জেলে উদ্ধারের দাবি করলেও এসকল জেলেদের মহাজন ও পরিবারকে দস্যুদের মোটা অংকের মুক্তিপণ বিকাশের মাধ্যমে দস্যুদের পরিশোধ করতে হয়েছে।
উদ্ধার হওয়া জেলেরা হলেন পিরোজপুরের ইন্দুরকানি উপজেলার আলমগীর হোসেন (৫০), মিরাজ হোসেন (২৮), আ. হক (৫০), মিজান ফকির (৩৫), বাদশা মাতুব্বর (৪৫) ও জাহাঙ্গীর মাঝি (৪৫), সাইফুল ইসলাম পলাশ (৩০), পাথরঘাটার উপজেলার মো. জসিম (২০), সাতক্ষীরার কয়রা উপজেলার আকতার গাজী (২১), খুলনার পাইকগাছা উপজেলার আতিয়ার (২১), একরামুল (২১) এবং বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার কাবিজুল গাজী (২৭) ও ইউনুস (৩২)। দুবলার চরের কাছাকাছি বঙ্গোপসাগরের ডুবোচর, ১নম্বর ফেয়ারওয়ে বয়া ও মাঝির কিল্লা এলাকা থেকে প্রায় অর্ধশত জেলেকে মুক্তিপণের দাবিতে অপহরণ করে বনদস্যু ‘ছত্তার ভাই’ বাহিনী।
বরিশাল র‌্যাব-৮ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি আতিকা ইসলাম ১৩ জেলে উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানান, অপহণের খবর পাওয়ার পরই র‌্যাবের উদ্ধার অভিযান শুরু হয়। দস্যুদের হাতে জিম্মি বাকি জেলেদেরও উদ্ধারে সুন্দরবনে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে। উদ্ধার হওয়া জেলেদেরকে তাদের মহাজন ও পরিবারের হাতে তুলে দেওয়ার প্রস্তুতি চলছে।


আরো সংবাদ



premium cement
তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য? মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু

সকল