২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ইবিতে প্রতিবাদ সভা : গণমাধ্যমের গলা চিপে ধরলে রাষ্ট্র খুড়িয়ে চলে

-

‘সাংবাদিকরা সমাজের আয়না। সমাজে ঘটে যাওয়া ভালো-মন্দ কাজগুলো মানুষের সামনে তুলে ধরাই সংবাদকর্মীদের প্রধান কাজ। তাই দায়িত্বরত সাংবাদিকদের উপর হামলা-মামলা করে সমাজের আয়নাকে ভেঙ্গে ফেললে তার পরিণতি সরকার, রাষ্ট্র বা কোনো রাজনৈতিক দলের জন্য ভালো হবে না। আয়না ভেঙ্গে ফেললে নিজেদের ভালো কাজগুলোও দেখতে পাবেন না।’ বুধবার বেলা ১১টায় সাম্প্রতিক সময়ে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন ইসলামী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ইবিসাস) সাভাপতি আব্দুল্লাহ আল-ফারুক।

তিনি আরো বলেন, ‘গণমাধ্যম যদি রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হয় তবে গণমাধ্যমের গলা চিপে ধরলে রাষ্ট্র খুড়িয়ে চলে। সুষ্ঠভাবে রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে গণমাধ্যমের কোন বিকল্প নেই।’ মানব বন্ধনে বক্তব্য রাখেন ইবি প্রেস ক্লাবের সভাপতি ইকবাল হুসাইন রুদ্র। তিনি বলেন, ‘বর্তমান সরকারের উন্নয়নের অগ্রজাত্রায় গণমাধ্যমের ভূমিকা লক্ষণীয়। সম্প্রতি সাংবাদিকদের উপর হামলার বিচার চেয়ে তথ্য মন্ত্রণালয় ইতোমধ্যে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে চিঠি দিয়েছে। আমরা বিশ্বাস করি কর্তৃপক্ষ যথাশীঘ্র কার্যকরি ব্যবস্থা নিবেন।’

ইবিসাসের সাধারণ সম্পাদক ইমরান শুভ্রর সঞ্চালনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে আরো বক্তব্য রাখেন ইবিসাসের সহ-সভাপতি খন্দকার মাহফুজ মিশু, ইবি প্রেক্লাবের সাধারণ সম্পাদক আসিফ খান এবং দপ্তর সম্পাদক শাহাদাৎ তিমির। উপস্থিত ছিলেন ইবি প্রেসক্লাবের সহ-সভাপতি জুয়েল হোসেন তনু, ইবিসাসের যুগ্ম সম্পাদক সাইফুল্লাহ হিমেল, হুমায়ুন কবির জীবন, ইরফান মাহমুদ রানা, হুমায়ুন কবির শুভ, আশিকুর রহমান বনি, সরকার মাসুম, এ আর অর রাশেদসহ ইসলামী বিশ্ববিদ্যালয়ে কর্মরত বিভিন্ন পত্রিকার সাংবাদিকবৃন্দ।

প্রতিবাদ সমাবেশে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, ‘হামলাকারীদরে সনাক্তে ফেডারেশনের বেধে দেওয়া সময়ের মধ্যেই ব্যবস্থা নিন। অন্যথায় কেন্দ্রকর্তৃক ঘোষিত যে কোন কর্মসূচি বাস্তবায়নে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকরা প্রস্তুত রয়েছে।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল