২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

এমইউজে খুলনার মানববন্ধন : সাংবাদিকদের নিরাপত্তা ও স্বাধীনতা নিশ্চিত ও বিধিনিষেধ প্রত্যাহার দাবি

-

শিক্ষার্থীদের নিরাপদ সড়ক চাই আন্দোলনের সংবাদ সংগ্রহের সময় ছাত্রলীগ সন্ত্রাসীদের সাংবাদিকদের উপর নৃশংস হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান হয়েছে মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন খুলনার মানববন্ধন কর্মসূচি থেকে। একইসাথে সংবাদ মাধ্যমের উপর আরোপিত সেন্সরশীপ তুলে নেয়ারও দাবি জানানো হয়। বুধবার খুলনা প্রেস ক্লাবের সামনে এমইউজে এ মানববন্ধন কর্মসূচী পালন করে।

এমইউজে খুলনার সভাপতি মো. আনিসুজ্জামানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আবুল হাসান হিমালয়ের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা দেন বিএনপির মহানগর সভাপতি সাবকে এমপি নজরুল ইসলাম মঞ্জু। সদস্য । অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএফইউজের সাবেক নির্বাহী সদস্য ও খুলনা প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি শেখ দিদারুল আলম,এম্ইউজের সহ-সভাপতি এহতেশামুল হক শাওন, সাবেক সহ-সভাপতি আব্দুল খালেক আজীজী ও রাশিদুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক এইচ এম আলাউদ্দিন, কোষাধ্যক্ষ আব্দুর রাজ্জাক রানা, সাবেক নির্বাহী সদস্য হারুন অর রশীদ, রূপসা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ আব্দুর রাজ্জাক, কবি এম হেফজুর রহমান, কামরুল হোসেন মনি, আবুল হাসান শেখ, এম এ জলিল, সংস্কৃতিকর্মী এস এ মুকুল, জেলা বিএনপির সহ-দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম বাবু, মানবাধিকারকর্মী জিএম রাসেল ইসলাম ও এইচএম শওকত হোসেন হাওলাদার।

মানববন্ধনে নজরুল ইসলাম মঞ্জু বলেন, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনের নিউজ কাভার করতে গিয়ে সাংবাদিকরা নারকীয় হামলার শিকার হয়েছেন। তাদের পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে গত কয়েকদিনে ২৫/৩০ জন সাংবাদিক আহত হয়ে হাসপাতালে রয়েছেন। আন্দোলনের সঠিক সংবাদ যেন সাংবাদিকরা না দিতে পারে এজন্য পরিকল্পিতভাবে তাদের ওপর হামলা করে ক্যামেরা ও মোবাইল ভাংচুর করা হয়েছে। সাংবাদিকরা কাউকে ক্ষমতা থেকে নামান না। আবার কাউকে ক্ষমতায় বসান না। তাহলে কেন তাদের ওপর হামলা করা হলো।
তিনি আরো বলেন, সরকার চায় হামলা নির্যাতন করে তাদের ফ্যাসিবাদের অমরত্ব লাভ করতে। সরকারের এ ফ্যাসিবাদী আচরণ সাংবাদিক সমাজ ও দেশবাসী মেনে নেবে না। অবিলম্বে সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেফতার করে বিচারের আওতায় আনতে হবে। অন্যথায় সরকারের সকল নৈরাজ্য দূর করতে সাংবাদিক সমাজ দেশের জনগণকে সাথে নিয়ে মুক্তির আন্দোলন করতে বাধ্য হবে।

সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, শনিবার রাজধানীর ঝিগাতলা এলাকায় ছাত্র বিক্ষোভের সময় ডেইলী স্টারের ফটো সাংবাদিক শায়েল রেজা, সেলিম সাদমান ও প্রতিবেদক রফিকুল ইসলামকে ঝিগাতলায় সংবাদ সংগ্রহ ও ছবি তোলার সময় মারধর করে থানায় নিয়ে ৪ ঘণ্টা আটকে রাখা হয় এবং তাদের ক্যামেরা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়া হয়। একই পত্রিকার আরেক সাংবাদিক সুষ্মিতা সায়েন্স ল্যাবরেটরি মোড়ে লাঞ্ছিত হন সরকারদলীয় সন্ত্রাসীদের হাতে। এছাড়াও বিভিন্ন গণমাধ্যমের আরও অন্তত ৪জন সাংবাদিক শনিবারের হামলায় আহত হয়েছেন। নেতৃবৃন্দ অবিলম্বে সাংবাদিকদের ওপর হামলাকারিদের চিহ্নিত করে বিচারের মুখোমুখি করার দাবি জানান। বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি সাজেকে সড়ক দুর্ঘটনায় ৫ শ্রমিক নিহতের খবরে ঈশ্বরগঞ্জে শোক দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী

সকল