২৫ সেপ্টেম্বর ২০১৮

দুই শিক্ষার্থীর মৃত্যুতে কুষ্টিয়াতেও মানববন্ধন বিক্ষোভ

-

দুই শিক্ষার্থীর মৃত্যুতে সারাদেশের মতো আন্দোলন ছড়িয়ে পড়েছে কুষ্টিয়াতেও।

আজ বৃহস্পতিবার সকালে জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও সকাল ১০টার পর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মিছিল ও শ্লোগানসহকারে হাজির হয় কুষ্টিয়া শহরের ব্যস্ততম মজমপুরগেট এলাকায়। কয়েকশ’ শিক্ষার্থী শান্তিপূর্ণ মানববন্ধন ও তাদের যৌক্তিক আন্দোলনের দাবী মেনে নেয়ার আহবান জানিয়ে শ্লোগান দিতে থাকে। এসময় বিপুল সংখ্যক পুলিশ সতর্ক অবস্থান নেয় সেখানে।

সোয়া ১১টার দিখে শিক্ষার্থীরা মজমপুর গেট থেকে মানববন্ধন শেষ করে একটি বিক্ষোভ মিছিল শহরের এনএস রোডের উদ্দেশে রওনা হয়। এসময় তাদের হাতে বিভিন্ন দাবী সম্বলিত পোষ্টার ও ফেস্টুন শোভা পায়।

এতে কুষ্টিয়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সহস্রাধিক শিক্ষার্থী অংশ নেয়। এদিকে গতকাল সকালে কুষ্টিয়া থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বাস ছেড়ে গেলেও তা বিভিন্ন স্থানে আন্দোলনের কারনে বাধার মুখে পড়েছে।

কুষ্টিয়া বাস-মিনিবাস মালিক গ্র“পের সাধারন সম্পাদক রেজাউল ইসলাম বাবলু জানান, সকালের দিকে ঢাকাসহ বিভিন্ন গন্তব্যে বাস ছেড়ে গেলেও ওইসব বাস রাস্তায় বাধাগ্রস্ত হয়েছে। তাছাড়া রাস্তায় বাস চলাচল স্বাভাবিক রয়েছে। তবে সবার মাঝে আতঙ্ক কাজ করছে।

এদিকে বেলা ১১টার দিকে জেলা মটর শ্রমিক ইউনিয়নের নেতারা রুদ্ধদ্বার বৈঠকে মিলিত হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত মিটিং চলছিল।


আরো সংবাদ