২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

এ কেমন শিক্ষক !

-

শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উপর শারীরিক শাস্তি নিষেধ হলেও দামুড়হুদায় শিক্ষকের বেতের আঘাতে এক শিশুর শরীরে পচন ধরেছে বলে অভিযোগ পাওয়া গেছে। উপজেলার লোকনাথপুর প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটেছে।

শিশুটির পারিবারিক সূত্রে জানা যায়, গত দুই সপ্তাহ আগে উপজেলার লোকনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্র শহীদ মিয়া স্কুলে যায়। এরপর তুচ্ছ কারণে শিক্ষিকা উম্মে ছালমা খাতুন শহীদকে প্রহার করেন। এতে শিশুটি অসুস্থ হয়ে পড়ে। তার শারীরিক অবস্থার অবনতি হলে চারদিন আগে তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালের সার্জারি কনসালটেন্ট ডা: তারিক হাসান জানান, অস্ত্রপাচারের মাধ্যমে তার ক্ষতস্থানে জমে থাকা পুজ রক্ত বের করে আনতে হবে।

সার্বিক বিষয় উল্লেখ করে শিশুটির নানি মমতাজ বেগম বুধবার দামুড়হুদা মডেল থানা ও উপজেলা শিক্ষা অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এদিকে সদর হাসপাতালে বৃহস্পতিবার দুপুরের পর অপারেশন করা হয়েছে বলে তিনি সাংবাদিকদের জানান। দামুড়হুদা প্রাথমিক শিক্ষা অফিসার সাকি সালাম জানান, শিশুটিকে কোন শিক্ষক প্রহার করে ছেন তা দেখা হচ্ছে। আমরা আহত শিক্ষার্থী শহীদ কে হাসপাতালে দেখতে যাব।

দামুড়হুদা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক হারুন অর রশিদ জুয়েল জানান, কোমলমতি ছেলে-মেয়েদের মারপিট তো দুরের কথা তাদের সাথে উচ্চস্বরে কথা বলা বা ধমক দেয়া পর্যন্ত নিষেধ।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম নয়া দিগন্তের সংবাদদাতাকে জানান, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

 

 


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল