২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

কেমিক্যাল মিশ্রিত ৩০ মণ আম জব্দ, ৫০ হাজার টাকা জরিমানা

ক্যামিকেল মিশ্রিত আম ধ্বংস করা হচ্ছে। ছবি - নয়া দিগন্ত।

নড়াইল সদর উপজেলার আফরা গ্রামে কেমিক্যাল মিশ্রিত ৩০ মণ আম জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার বেলা ১১টার দিকে এ আম জব্দ করা হয়। এ সময় আম ব্যবসায়ী মালেক ফারাজী (৪০) ও সোহরাব মোল্যাকে (৬০) আটক করে পুলিশ। পরে তাদের ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালমা সেলিম।

নড়াইল সদর থানার ওসি আনোয়ার হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে শেখহাটি ইউনিয়নের আফরা গ্রামের আম ব্যবসায়ী মালেক ফারাজীর বাড়িতে অভিযান চালিয়ে কেমিক্যাল মিশ্রিত ৩০ মণ আম জব্দ করে তা জনসম্মুখে ধ্বংস করা হয়। তারা বিভিন্ন মওসুমি ফলে বিষাক্ত কেমিক্যাল মিশিয়ে বাজারে বিক্রি করে আসছিল বলে অভিযোগ পাওয়া গেছে।

সদর ইউএনও সালমা সেলিম জানান, মানবদেহের জন্য ক্ষতিকর কেমিক্যাল ব্যবহার করার অপরাধে দুই আম ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া জব্দকৃত আম ও এক বোতল কেমিক্যাল জনসম্মুখে ধ্বংস করা হয়। এ সময় শেখহাটী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বুলবুল আহম্মেদসহ এলাকাবাসী উপস্থিত ছিলেন।
এদিকে নড়াইলের সচেতনমহলসহ বিভিন্ন পেশার মানুষ বলেন, আমের বিভিন্ন আড়তসহ ব্যবসায়ীদের মাঝে এ ধরনের অভিযান চালানো প্রয়োজন। পাশাপাশি সবার মাঝে ব্যাপক জনসচেতনতা সৃষ্টি করতে হবে। 


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল