মঙ্গলবার, ১৯ জুন ২০১৮
বেটা ভার্সন

শরণখোলায় পানিতে ডুবে তিন জান্নাতীর মৃত্যু

শরণখোলায় পানিতে ডুবে তিন জান্নাতীর মৃত্যু - ছবি : সংগৃহীত

বাগেরহাটের শরণখোলায় দু’দিনে পানিতে ডুবে তিন কন্যা শিশুর মৃত্যু হয়েছে। একই বয়সের তিন পরিবারের ওই তিন শিশুর নামই জান্নাতী। বৃহস্পতিবার দুপুরে ও বুধবার সকালে উপজেলার সাউথখালী ইউনিয়নের তাফালবাড়ি এবং উত্তর রাজাপুর গ্রামে মর্মান্তিক এ ঘটনা ঘটে। নিহত তিন জান্নাতীই দ্বিতীয় শ্রেণির ছাত্রী।

হাসপাতাল ও এলাকাবাসী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে তাফালিবাড়ি (রায়েন্দা) গ্রামের বাচ্চু মোল্লার মেয়ে জান্নাতী (১০) ও তার বন্ধবী একই গ্রামের মো. সাইয়েদ মাতুব্বরের মেয়ে জান্নাতী (১০) বলেশ্বর নদীতে গোসল করতে যায়। তারা নদীতে ডুব দিয়ে আর উঠে না আসায় নদীর পাড়ে থাকা আ. জলিল নামের এক জেলে তা লক্ষ্য করেন। দীর্ঘ সময় তাদের ডুবে থাকতে দেখে জলিল নিজেই নদীতে নেমে খোঁজ করতে থাকেন। একপর্যায় দুই জান্নাতীকে নদী থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত বলে ঘোষনা করেন।

এর আগেরদিন বুধবার উপজেলার উত্তর রাজাপুর গ্রামের আনোয়ার হাওলাদারের মেয়ে জান্নাতী (১০) নিজ বাড়ির পুকুরে গোসল করতে নেমে নিখোঁজ হয়। পরে পুকুর থেকে তার ভাসমান লাশ উদ্ধার করে পরিবার।
শরণখোলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসীম কুমার সমাদ্দার জানান, পানিতে ডোবা তিন শিশুকেই মৃত অবস্থায় হাসাপাতালে আনা হয়। কাকতালীয়ভাবে তিন শিশুর নামই জান্নাতী।

খোন্তাকাটা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডে উপ-নির্বাচন ২৫ জুলাই

বাগেরহাটের শরণখোলা উপজেলার ২নম্বর খোন্তাকাটা ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের নাধারণ সদস্য পদের উপ-নির্বাচন ২৫ জুলাই। ওই ওয়ার্ডের ইউপি সদস্য মো. জাকির হোসেন গাজী নির্বাচিত হওয়ার পর দীর্ঘ দিন ধরে প্রবাসে অবস্থার করায় আসনটি শূন্য ঘোষণা করে উপজেলা নির্বাচন অফিস। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং অফিসার এবং উপজেলা নির্বাচন কর্মকর্তার যৌথ স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে এ তথ্য জানা যায়।

উপজেলা নির্বাচন কর্মকর্তা রাহুল রায় জানান, সংশিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্য দীর্ঘদিন অনুপস্থিত থাকায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা ২০১০-এর বিধি ৫ অনুযায়ী আসনটি শূন্য ঘোষণা করে উপ-নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে। তফশিল অনুযায়ী ২৪ জুন মনোনয়নপত্র দাখিল, ২৬ জুন যাচাই-বাছাই, ৩ জুলাই প্রার্থিতা প্রত্যাহার এবং ২৫ জুলাই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।


আরো সংবাদ