২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

শরণখোলায় বাস মালিক সমিতির চেকপোষ্ট ভেঙ্গে দিয়েছে প্রশাসন

-

বাগেরহাটের শরণখোলায় বাস মালিক সমিতির বিতর্কিত চেকপোষ্ট ভেঙ্গে দিয়েছে উপজেলা প্রশাসন। বুধবার দুপুর ১২ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস, শরণখোলা থানার অফিসার ইন চার্জ মোঃ কবিরুল ইসলাম চাল রায়েন্দা এলাকায় গিয়ে তথাকথিত ওই চেকপোষ্টটি ভেঙ্গে দেন।
এলাকাবাসী জানান, দীর্ঘদিন ধরে শরণখোলা-মোরেলগঞ্জ বাস-মিনিবাস মালিক সমিতি উপজেলার রায়েন্দা ইউনিয়নের চালরায়েন্দা এলাকায় আঞ্চলিক মহাসড়কের পাশে চেকপোষ্টের নামে একটি ছাপড়া ঘর তৈরী করেন। সেখানে মালিক সমিতির পোষা কয়েক ব্যাক্তি ওই সড়ক দিয়ে যাতায়াত করা ভ্যান, অটোভ্যান, অটোরিক্সা আটকে যাত্রীদের নামীয়ে দেয়। এসময় তারা স্কুল-কলেজগামী ছাত্রছাত্রী, নারী-শিশুদেরকে বিভিন্ন ভাবে লাঞ্চিত করে থাকেন।
রায়েন্দা পাইলট হাই স্কুলের প্রধান শিক্ষক সুলতান আহম্মদ বিএসসি জানান, মঙ্গলবার সকালে তার মেয়েকে নিয়ে ওই সড়ক দিয়ে যাওয়ার সময় বাস মালিক সমিতির কয়েক ব্যাক্তি চেকপোষ্টে নামিয়ে দেয়। এসময় প্রতিবাদ করলে তাদের লাঞ্চিত করা হয়। এর আগে কয়েকজন নারীকে লাঞ্চিত করার সময় উপজেলা ভাইস চেয়ারম্যান প্রতিবাদ করায় তারা বাস বন্ধ করে দেয়। পরে প্রশাসনের উদ্যোগে তা নিরাসন করা হয়। এ ব্যাপারে সাউথখালী ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হোসেন জানান, বাস মাকিক সমিতির পোষা লোকদ্বারা তার ইউনিয়নের সাধারণ মানুষ থেকে শুরু করে অনেক গন্যমান্য ব্যক্তিরাও রেহাই পায়নি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস জানান, দীর্ঘদিন ধরে তথাকথিত ওই চেকপোষ্টের নামে একের পর এক যাত্রী হয়রানী ও লাঞ্চিত করার অভিযোগ আসতে থাকে। বিষয়টি বাস মালিক সমিতির নেতাদের জানানোর পরেও তা বন্ধ না হওয়ায় পুলিশ ও স্থানীয় ইউপি সদস্য শাহজাহান বাদলের সহযোগীতায় চেকপোষ্টটি উচ্ছেদ করা হয়েছে। জানতে চাইলে বাস ও মিনিবাস মালিক সমিতির সভাপতি শামিম আহসান পলাশ জানান, এর আগের ইএনওর সাথে আলোচনা করে চেকপোষ্টটি বসানো হয়েছিল। যাত্রী লাঞ্চিত করার বিষয়টি সঠিক না। চেকপোষ্ট উচ্ছেদ করায় এ রুটে এখন বাস চলবে কিনা তা ঈদের পরে সিদ্ধান্ত নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল