২২ জুন ২০১৮

চৌগাছার পশু হাট থেকে গরু আটক

-

যশোর যশোরের চৌগাছা উপজেলার ঋষিপাড়াস্থ পশু হাট থেকে বিজিবি সদস্যদের গরু আটক করেছে। রবিবার সকালে এ ঘটনা ঘটে।
জানাগেছে ৪৯ সি কোম্পানির চৌগাছা উপজেলার সীমান্তবর্তি আন্দুলিয়া বিজিবির কোম্পানী কমান্ডার ফজলুল হকের নেতৃত্বে একদল বিজিবি জোয়ানরা উপজেলার ঋষিপাড়াস্থ পশু হাটের খাটাল থেকে ৬টি গরু আটক করে।
গরু নিয়ে যাবার সময় উত্তেজিত ব্যবসায়ীরা বিজিবি সদস্যদের চোর চোর ধর ধর বলে তাদের পিছু নেয়। এক পর্যায় চৌগাছা পৌর সভার মহিলা কাউন্সিলর ছাবিনা ইয়াসমিনের নেতৃত্বে উত্তেজিত জনগন বিজিবির সাথে তর্কে লিপ্ত হয় এবং ৬টি গরুই বিজিবিদের কাছ থেকে ছিনিয়ে নেয়। পরবর্তিতে কোম্পানি কমান্ডার মোবাইল করে মাশিলা ক্যাম্প থেকে অতিরিক্ত বিজিবি সদস্য এনে পরে গরু আটক করে নিয়ে যায়।
হাট মালিক দেওয়ান ডবলু জানান আমার হাট থেকে সীমান্তের দুরত্ব ১২ থেকে ১৪ কিলোমিটার। তিনি অভিযোগ করে বলেন গরু ব্যবসায়ীরা হাটে গরু নিয়ে আসার পর ভারতীয় গরু বলে রাস্তায় প্রায় বিজিবি সদস্যরা হেনস্থ করছে। আজ হাটে এসেও তারা গরু আটক করে নিয়ে গেছে।
এব্যাপারে জানতে চাইলে ঘটনাস্থলে উপস্থিত পৌর কাউন্সিলর শাহিনুর রহমান জানান বিজিবি টহল থাকা স্বত্তেও কীভাবে ভারত থেকে সীমান্ত পার হয়ে গরু আসে। প্রতি বছর ঈদের সময় আসলেই বিজিবি সদস্যরা হাট থেকে গরু ধরে নিয়ে যায়। এনিয়ে প্রায় গরু ব্যবসায়ীদের সাথে ঝামেলা বাধে। কোম্পানি কমান্ডার ফজলুল হক বলেন, আটককৃত গরু ইন্ডিয়া থেকে অবৈধ পথে আনা হয়েছে। এক প্রশ্নের জবাবে বলেন, বিজিবিরা সীমান্তে তো আর হাত ধরা ধরি করে দাঁড়িয়ে থাকে না। রাতের আধারে আসতে পারে।


আরো সংবাদ