২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সোনার ‘ডিম পাড়লেন’ যাত্রী !

সোনার ‘ডিম পাড়লেন’ যাত্রী - সংগৃহীত

বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে পাচারের সময় সাত পিস (৭০০ গ্রাম) সোনার বারসহ লাভলু ব্যাপারী (২৫) নামে এক যাত্রীকে আটক করেছেন কাস্টম কর্মকর্তারা।

আটক লাভলু শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার বিকেনগর গ্রামের আব্দুল মান্নান ব্যাপারীর ছেলে। তার পাসপোর্ট নম্বর বিপি-০৫০৫১৮৮। বেনাপোল কাস্টম হাউসের ডেপুটি কমিশনার জাকির হোসেন বলেন,গোপন সংবাদের ভিত্তিতে বিকেল থেকে চেকপোস্টে কাস্টমসের নজরদারি বাড়ানো হয়।

বৃহস্পতিবার সন্ধ্যার দিকে কাস্টমস-ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষ করে ভারতে ঢোকার সময় লাভলুর গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় তাকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি তার শরীওে সোনার বার বহনের কথা অস্বীকার করেন। পরে ক্লিনিকে নিয়ে এক্সরে করিয়ে সোনার বার নিশ্চিত হয়ে রাত সাড়ে সাতটায় জুস ও পানি খাইয়ে পায়ু পথ দিয়ে তা বের করা হয়।

উদ্ধার করা সোনার বারের ওজন ৭০০ গ্রাম; যার দাম প্রায় ৩২ লাখ টাকা। আটক সোনা কাস্টমস গুদামে জমা দেওয়া হয়েছে। ঘটনার ব্যাপারে মামলা হয়েছে বেনাপোল পোর্ট থানায়। এর আগে মঙ্গলবার সকালে একই স্থান থেকে এক কেজি ৩০০ গ্রাম সোনাসহ মহিউদ্দিন ভূঁইয়া নামে এক পাচারকারীকে আটক করেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সদস্যরা।

৬০টি স্বর্ণের বারসহ যাত্রী আটক
এদিকে সিলেট ব্যুরো জানিয়েছে, সিলেট ওসমানী বিমানবন্দর থেকে প্রায় ৩ কোটি ৮৬ লাখ টাকা মূল্যের ৬০ পিস স্বর্ণের বারসহ ইকবাল হোসেন (২৬) নামের এক যাত্রীকে আটক করেছে কাস্টমস গোয়েন্দা ও আর্মড পুলিশ। জব্দকৃত ৬০ পিস স্বর্নের বারের ওজন ৯ কেজি ৯০০ গ্রাম। শুক্রবার সকালে এ ঘটনা ঘটে। আটক ইকবাল হোসেন চট্রগামের সাতকানিয়া থানার মধ্যম কাঞ্চন এলাকার শেখ আহমদের পুত্র। শুক্রবার সকাল ১০টায় ওমান থেকে আসা বাংলাদেশ বিমানের ফ্লাইট বিজি-২২২ থেকে ওই যাত্রীকে আটক করা হয়।


ওসমানী বিমানবন্দরের সিভিল এভিয়েশনের সিকিউরিটি ইনচার্জ মো. নজরুল ইসলাম জানান, ওমান থেকে সিলেট হয়ে ঢাকা যাওয়া ফ্লাইটের ভেতরে ৩৭/জে সিটের নিচে স্বর্ণগুলো রাখতে দেখেন বিমানের ক্রুরা। পরে তারা বিষয়টি অবহিত করলে শুল্ক গোয়েন্দা সদস্যরা ওই যাত্রীকে আটক করে স্বর্ণের বারগুলো জব্দ করেন।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল