২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

শরণখোলায় ছাত্রলীগ নেতার কাঁটাতারে নিজ ঘরে বন্দী এক পরিবার

শরণখোলায় ছাত্রলীগ নেতার কাঁটাতারে নিজ ঘরে বন্দী পরিবার - নয়া দিগন্ত

শরণখোলায় ছাত্রলীগ নেতার কাঁটাতারে নিজ ঘরে বন্দী এক পরিবার। বাগেরহাটের শরণখোলার রাজৈর এলাকায় এ পরিবারকে কাঁটাতার দিয়ে অবরুদ্ধ করে রেখা ছাত্রলীগ নেতার নাম আসাদুজ্জামান আসাদ। এছাড়া তার সহযোগী ইউপি সদস্য আ. রহিম হাওলাদারও সরাসরি এ ঘটনার সাথে জড়িত।

ঘরের প্রবেশ পথে কাঁটা তার দিয়ে গত ৫দিন ধরে অবরোদ্ধ করে রাখা এ পরিবারের সদস্যরা কারো সাথে যোগাযোগও করতে পারছেন না।

এর আগে প্রথমে তাদের মারধোর করে পরে মোবাইলও ছিনিয়ে নিয়ে তা ভেঙ্গে ফেলা হয়। তাই যেকোন অনাকাঙ্কিত ঘটনার ভয়ে দুটি শিশু সন্তান নিয়ে প্রবাসী এ পরিবারটি বর্তমানে আতঙ্কের মধ্যে রয়েছে।

ক্ষতিগ্রস্ত পরিবারের অভিযোগে জানা যায়, গত ৩ জুন শরণখোলা ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান আসাদ ও ইউপি সদস্য মো. আব্দুর রহিম উপজেলার খোন্তাকাটা ইউনিয়নের রাজৈর এলাকার দুবাই প্রবাসী মো. খলিলুর রহমান তালুকদারের বাড়িতে লোকজন নিয়ে হামলা চালায়।

খলিলের বাড়ির মধ্যে তাদের জমি রয়েছে দাবি করে পুরো বাড়িঘর কাঁটা তার দিয়ে ঘিরে ফেলে তারা। ঘটনাটি গৃহকর্তার স্ত্রী ফহিমা বেগম মোবাইল ফোনে তার ভাইকে জানাতে গেলে ছাত্রলীগ নেতা আসাদ মোবাইলটি কেড়ে নিয়ে ভেঙে ফেলে।

এসময় গৃহকর্তা খলিলুর রহমানকে মারধর করে ঘটনা কাউকে না জানানোর জন্য শাসিয়ে যায়। এর পর থেকে ওই পরিবারটি দুটি শিশু সন্তান নিয়ে ঘরের মধ্যে অবরুদ্ধ অবস্থায় মানবেতর জীবযাপন করছে।

ঘটনা শুনে বৃহস্পতিবার দুপুরে সাংবাদিকরা ঘটনাস্থলে গেলে আশাপাশের লোকজন এ ব্যপারে কেউ মুখ খুলতে সাহস পায়নি। এসময় ভীতসন্ত্রস্ত হয়ে সাংবাদিকদের কাছে ঘটনার বর্ণনা করে ওই পরিবারটি।

এ ব্যাপারে ইউপি সদস্য মো. আব্দুর রহিম হাওলাদার জানান, ঘটনার সময় সেখানে উপস্থিত থাকলেও জমি দখল বা কাঁটা তারের বেড়া দিয়ে অবরুদ্ধ করার ঘটনায় জড়িত নয় বলে তিনি দাবি করেন।

ছাত্রলীগ নেতা আসাদুজ্জামান আসাদ বলেন, খলিলের বাড়ির মধ্যে পাওনা জমি কাঁটা তারের বেড়া দিয়ে দখলে নেওয়া হয়েছে। আমাদের জমির ওপর দিয়ে তাদের বের হতে দেয়া হবেনা।

খোন্তাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাকির হোসেন খান মহিউদ্দিন বলেন, একটি পরিবারকে অবরুদ্ধ করে রাখা অমানবিক ও বেআইনী। ঘটনায় জড়িতরা যে দলেরই হোক না কেনো তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া উচিৎ।

উপজেলা ছাত্রলীগের আহবায়ক মো. হাসান মীর জানান, আসাদ ছাত্রলীগের কোনো কমিটিতে নেই। তার বিরুদ্ধে চাঁদাবাজি, সন্ত্রাসীসহ বিভিন্ন অভিযোগ রয়েছে। তার কোনো বিষয়ে ছাত্রলীগ দায়িত্ব নেবেনা।

শরণখোলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কবিরুল ইসলাম জানান, ঘটনা তাকে কেউ জানায়নি। তবে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিংকন বিশ্বাস জানান, এব্যাপারে ব্যবস্থা নেওয়ার জন্য থানা পুলিশকে বলা হয়েছে।


আরো সংবাদ



premium cement
কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায়

সকল