২৪ জুলাই ২০১৯

বাংলাদেশী শিক্ষার্থীদের বৃত্তি দেবে অস্ট্রেলিয়ার গ্রিফিথ বিশ্ববিদ্যালয়

অস্ট্রেলিয়ার গ্রিফিথ বিশ্ববিদ্যালয় - ছবি : সংগ্রহ

বাংলাদেশী শিক্ষার্থীদের পি.এইচ.ডি প্রোগ্রামে বৃত্তি প্রদান করতে আগ্রহ প্রকাশ করেছে অস্ট্রেলিয়ার গ্রিফিথ বিশ্ববিদ্যালয়।
এ বিষয়ে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) ও গ্রিফিথ বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিগগিরই একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হবে।

গ্রিফিথ বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ডেভিড গ্রান্ট এর নেতৃত্বে তিন-সদস্যের একটি প্রতিনিধি দল আজ ইউজিসি সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লার সাথে সাক্ষাৎকালে এ আগ্রহ প্রকাশ করেন।
ইউসুফ আলী মোল্লা বলেন, ইউজিসি দেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে উন্মুক্ত প্রতিযোগিতার মাধ্যমে এ বৃত্তির জন্য শিক্ষার্থী নির্বাচন করবে। তিনি বলেন, এ সমঝোতার আওতায় অস্ট্রেলিয়ার সুবিদিত উচ্চশিক্ষা প্রতিষ্ঠানটিতে যৌথ গবেষণা ও শিক্ষক বিনিময় করা যাবে। পি.এইচ.ডি প্রোগ্রামে বৃত্তি, শিক্ষা ও গবেষণা সুবিধাদি আমাদের দেশের উচ্চশিক্ষা এবং গবেষণার মানোন্নয়নে ভূমিকা পালন করবে বলে তিনি মনে করেন।

অস্ট্রেলিয়ার প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন প্রফেসর পিটার উডস এবং অস্ট্রেলিয়ান ট্রেড এন্ড ইনভেস্টমেন্ট কমিশনের বিজনেস ডেভেলপমেনট ম্যানেজার মোস্তাফিজুর রহমান। সভায় ইউজিসি সচিব ড. মো. খালেদ ও বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগের পরিচালক ড. মো. ফখরুল ইসলাম উপস্থিত ছিলেন।
এই স্মারকের আওতায় আগামী পাঁচ বছরে তথ্য-প্রযুক্তি এবং ব্যবসায় শিক্ষা শাখায় ২৫টি বৃত্তি প্রদান করা হবে।
সূত্র : বাসস


আরো সংবাদ

গণতান্ত্রিক পরিবেশ না থাকলে অপরাধ প্রবণতা বেড়ে যায় : নারী সংহতি ডিএসসিসির মশার ওষুধে সমস্যা নেই : মেয়র সচিবালয় ঘেরাও কর্মসূচিতে যাচ্ছে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা দেশে সরকার আছে বলে মনে হয় না : দুদু গুজব ছড়িয়ে হত্যাকাণ্ডে জড়িতদের ছাড় নয় : স্বরাষ্ট্রমন্ত্রী রাখাইনে জাতিসঙ্ঘের তৎপরতা অত্যন্ত সীমাবদ্ধ : ক্রিস্টিন বার্গনার সুপ্রিম কোর্ট প্রিমিয়ার লিগ উদ্বোধন করলেন প্রধান বিচারপতি বাংলাদেশ-মাল্টা সহযোগিতার নতুন দিগন্ত উন্মোচন বাড্ডায় গণপিটুনিতে রেণু হত্যা : হৃদয় সন্দেহে তরুণ আটক শাসক নয়, সেবক হিসেবে দায়িত্ব পালনের পরামর্শ শিল্পমন্ত্রীর প্রধানমন্ত্রীর চোখে সফল অস্ত্রোপচার

সকল




gebze evden eve nakliyat instagram takipçi hilesi