১৮ আগস্ট ২০১৯

নতুন প্রকাশ

-

মক্কার মোতি মদিনার জ্যোতি
মাওলানা মুনীরুল ইসলাম
প্রকাশক : আনোয়ার লাইব্রেরি
১১/১ ইসলামী টাওয়ার, বাংলাবাজার, ঢাকা
হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আমাদের রাসূল। তিনি পৃথিবীর একমাত্র ইনসানে কামেল বা পরিপূর্ণ মানুষ। তাঁর মধ্যে পৃথিবীর সব ভালো গুণের সমাবেশ ঘটেছে। তাঁকে সবচেয়ে বেশি অধিকার ও মর্যাদা দেয়া হয়েছে। তিনি একাধারে আশরাফুল আম্বিয়া, খাতামুন নাবিয়িন, ইমামুল মুরসালিন, শাফিউল মুজনিবিন, রাহমাতুল্লিল আলামিন ইত্যাদি। আল্লাহ তায়ালা পবিত্র কুরআনে তাঁর সম্পর্কে বলেন, ‘তোমাদের জন্য আল্লাহর রাসূলের মধ্যে রয়েছে সর্বোত্তম আদর্শ’। পৃথিবীতে যত বিষয়ে এবং যত স্থানে আদর্শ হওয়া যায়, এসবেরই আদর্শের মূর্তপ্রতীক হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম। মানুষ যেকোনো ক্ষেত্রে ভালো করতে চাইলে তাঁকে আদর্শ হিসেবে গ্রহণের কোনো বিকল্প নেই।
ইহকালে প্রকৃত শান্তি এবং পরকালে মুক্তি পেতে হলে আল্লাহ ও রাসূলের সন্তুষ্টি প্রয়োজন। আর রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আদর্শ বাস্তবায়ন ছাড়া আল্লাহর সন্তুষ্টি আশা করা যায় না। এ দিকটি বিবেচনা করে বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের সাধারণ সম্পাদক, লেখক, গবেষক মাওলানা মুনীরুল ইসলামমক্কার মোতি মদিনার জ্যোতি গ্রন্থটি রচনা করেছেন। গ্রন্থটিতে তিনি রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের জীবনের বিভিন্ন গল্প ধারাবাহিকভাবে তুলে এনেছেন। আশ্চর্য বিষয় হলো, লেখকের অজান্তেই ৬৩টি গল্পের মাধ্যমে গ্রন্থটি শেষ হয়েছে! আমরা জানি, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ৬৩ বছর পৃথিবীতে ছিলেন। এখানে বিশেষ কোনো রহস্য আছে কি না আল্লাহই ভালো জানেন।
২২৪ পৃষ্ঠার অফসেট পেপারে ঝকঝকে ছাপা দৃষ্টিনন্দন চার রঙের প্রচ্ছদের বোর্ডবাঁধাই গ্রন্থটির মূল্য রাখা হয়েছে ৩০০ টাকা। মূল্যবান এ গ্রন্থটি সংগ্রহে রাখতে পারেন।
হ সুমন রায়হান


আরো সংবাদ




bedava internet