২২ আগস্ট ২০১৯

ম্যাচে ৮ গোল পুতিনের

আইস হকির জার্সিতে পুতিন - ছবি : সংগৃহীত

পুতিন নামটা শুনলেই প্রেসিডেন্টের বাইরেও অনেক কথাই মনে আসে! নানান সময়ে নানান রূপে ধরা দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সেই পুতিনরেই আর এক বার অন্য ছন্দে দেখা মিলল। পেশাদার খেলোয়াড়দের মতোই আইস হকি খেললেন পুতিন। গোলও করলেন। একটা-দুটো নয়। এক ম্যাচেই ৮ গোল করলেন রাশিয়ার প্রেসিডেন্ট। তবে সেই বিজয় উদযাপন করতে গিয়ে ঘটলো বিপত্তি। মুখ থুবড়ে পড়ে গেলেন আইস হকি মাঠেই। পুতিনের দলেই খেলেছেন রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রী সের্গেই শোইগু। তিনি করেছেন ৩ গোল।

৬৬ বছর বয়সী পুতিন শনিবার আইস হকি খেলতে নেমেছিলেন মস্কোর একটি স্টেডিয়ামে। এক সময় আইস হকির জাতীয় লিগের খেলোয়াড় ছিলেন বিশ্বের সবচেয়ে প্রভাবশালী এই রাজনীতিক। এখনো সময় পেলেই খেলতে নামেন। শনিবার একটি বার্ষিক উৎসবের অংশ হিসেবে প্রদর্শণী ম্যাচ খেলতে নামেন তিনি।

বোলশয় আইস ডোমে হকি লেজেন্ডস টিমের হয়ে খেলছিলেন পুতিন। রাশিয়ারই সব তারকা প্লেয়ারদের সঙ্গে একের পর এক গোল করে চলেছিলেন পুতিন। তবে গোল উদযাপন করতে গিয়েই ঘটে বিপত্তি। মাঠের চারপাশে ঘুরে দর্শকদের উদ্দেশ্যে ভিক্টরি ল্যাপ দিতে গিয়ে ভুল করে লাল কার্পেটের ওপর উঠে পড়েন, আর তখনই মুখ থুবড়ে পরেন প্রেসিডেন্ট।

তবে আইস হকিতে অভ্যস্ত পুতিন আহত হননি এতো। তার দল এদিন মোট ১৪ গোল করে। পুতিনের দল ম্যাচ জেতে ১৪-৭ গোলে। প্রতিপক্ষ দলে ছিলেন সব অপেশাদার খেলোয়াড়। রাশিয়ার বিভিন্ন স্তরের কর্মকর্তা ও সাবেক আমলা কিংবা রাজনীতিকরা।


আরো সংবাদ

দৌলতদিয়ায় বোর্ডিং থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার গাজায় হামাসের ঘাঁটিতে ইসরাইলের বিমান হামলা চীনে ভূমিধসে ৯ জনের প্রাণহানি, নিখোঁজ ৩৫ ফেসবুকে নিজেকে নিরাপদ রাখবেন কিভাবে আড়াইহাজারে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার কাশ্মির নিয়ে ভারতের সিদ্ধান্তে দক্ষিণ এশিয়ায় উত্তেজনা বাড়বে : বাম গণতান্ত্রিক জোট মেয়াদোত্তীর্ণ ও নিম্নমানের পণ্য রাখার দায়ে পাকুন্দিয়ার ৩ প্রতিষ্ঠানকে জরিমানা মুন্সীগঞ্জে আ’লীগ নেতার ভাই ফেনসিডিলসহ গ্রেফতার ড্রিমলাইনার গাংচিল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী সেই ওভার থ্রোকে ডেড বল দেয়া উচিত ছিল : ওয়ার্ন বিয়ে অনিশ্চিত জেনেও শারীরিক সম্পর্ক রাখলে ধর্ষণ বলা যায় না : ভারতীয় সুপ্রিম কোর্ট

সকল

বিদ্যুতের খুটিতে ঝুলছে লাইনম্যানের লাশ (৫৭৭৯৫)সীমান্তে পাকিস্তানি সেনাদের গুলিতে ৬ ভারতীয় সেনা নিহত (৪০৭২৫)জঙ্গলে আলিঙ্গনরত পরকীয়া জুটির বজ্রপাতে মৃত্যু (৩৯৮৭৫)ভারতীয় গোয়েন্দা রিপোর্ট : বারুদের স্তূপে কাশ্মির, যেকোনো সময় বিস্ফোরণ (২৬৬৫০)কাশ্মির নিয়ে যা বলছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স (১৯১২২)বক্তব্যকে ভুলভাবে নেয়া : যা বললেন জাকির নায়েক (১৬০৫৩)মিয়ানমারে ভয়াবহ সংঘর্ষে ৩০ সেনা নিহত (১৫৮৪১)যেকোনো সময় গ্রেফতার হতে পারেন ভারতের সাবেক অর্থমন্ত্রী চিদম্বরম (১৫৪৭৯)কাশ্মির নিয়ে আবার মধ্যস্ততার প্রস্তাব ট্রাম্পের (১৩৩৯১)১২৮ বছর বয়সের বৃদ্ধের আকুতি : ‘বাবা আমাকে বাঁচাও, ওরা আমারে খেতে দেয় না’ (১২৮২৬)



mp3 indir bedava internet