২২ আগস্ট ২০১৯

হকি রক্ষায় কমান্ডো বাহিনী!

-

আর কোনো ছাড় নয়। হকিতে ক্লাবগুলোর ঔদ্ধত্য আচরণকে আর কোনোমতেই প্রশ্রয় দিতে রাজি নয় বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। শৃঙ্খলা ফিরিয়ে আনতে ইতোমধ্যে কঠোর সিদ্ধান্ত নিয়েছে বাহফে। প্রয়োজনে আগামীতে সুষ্ঠু ও সুন্দর লিগ কিংবা টুর্নামেন্ট উপহার দিতে এবং মাঠে আম্পায়ারদের নিরাপত্তা নিশ্চিত করতে মাঠে নামানো হবে কমান্ডো বাহিনী।

গতকাল আম্পায়ার ট্রেনিং কোর্সের সমাপনী দিনে সার্টিফিকেট বিতরণ শেষে এমন মন্তব্য করেন বাহফে প্রেসিডেন্ট ও বিমান বাহিনী প্রধানের প্রতিনিধি গ্রুপ ক্যাপ্টেন রাফিউল হক। অবশ্য ক’দিন আগে বিজয় দিবস হকির উদ্বোধনী দিনে এমন ইঙ্গিত দিয়েছিলেন খোদ বাহফে প্রেসিডেন্ট।

রাফিউল হকের কথায়, ‘হকির উন্নতিতে আমরা সবসময়ই কাজ করে যাচ্ছি। এটিকে আরো সুন্দর ও সুষ্ঠুভাবে পরিচালনার জন্য এবং মাঠে শৃঙ্খলা ফিরিয়ে আনতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে কাজ করবে কমান্ডো বাহিনী। যাতে মাঠে নিরাপদে আম্পায়ারিং করতে পারেন আম্পায়াররা। ক্লাবগুলোর কর্মকর্তারাও যাতে অযথা কোনো কর্মকাণ্ডে জড়িয়ে না পড়েন। বাইলজের ব্যাপারে যাতে সবাই ওয়াকিবহাল থাকেন।’

গত ৭ জুন প্রিমিয়ার হকি লিগের সুপার ফাইভের শেষ ম্যাচে মোহামেডান ও মেরিনার্সের চার কর্মকর্তার অযাচিত হস্তক্ষেপ এবং বাহফের এক কর্মকর্তার দায়িত্ব পালনে ব্যর্থতাই ফলাফলের অন্তরায়। ফলে নির্বাহী কমিটির সভায় পাঁচজনকেই শাস্তির আওতায় এনেছে বাহফে। মোহামেডানে আরিফুল হক প্রিন্স, আসাদুজ্জামান চন্দন ও মেরিনার্সের হাসানউল্লাহ খান রানা পাঁচ বছরের জন্য নিষিদ্ধ এবং এক লাখ করে টাকা জরিমানা করা হয়েছে।

মেরিনার্সের আরেক কর্মকর্তা নজরুল ইসলাম তিন বছরের নিষেধাজ্ঞার পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানার করা হয়েছে। আর টেকনিক্যাল কর্মকর্তা নাজিউর রহমানকে ফেডারেশনের সব দায়িত্ব থেকে তিন বছরের জন্য অব্যাহতি দেয়া হয়েছে। প্রিমিয়ারে অংশ না নেয়ার ঊষা ক্রীড়া চক্রকে নামিয়ে দেয়া হয়েছে প্রথম বিভাগে।

নিষিদ্ধের এই ঘটনায় কোনো ধরনের টুর্নামেন্ট বা লিগে অংশ না নেয়ার সিদ্ধান্ত নিয়েছে এই দুই ক্লাব। বাহফের সাধারণ সম্পাদক আবদুস সাদেক সাফ সাফ জানিয়ে দিয়েছেন, ‘নিষিদ্ধের সিদ্ধান্ত দুঃখজনক হলেও তদন্ত সাপেক্ষেই সিদ্ধান্ত নিতে হয়েছে। হকির কল্যাণেই এমন করা হয়েছে। কোনো দল অংশ না নিলে সেটি তাদের ব্যাপার। এর আগে ১২ ক্লাব নিয়ে লিগ হয়েছে। পরেরবার হয়তো এমন করলে তাদের ছাড়াই লিগ করতে হবে।’


আরো সংবাদ

বিদ্যুতের খুটিতে ঝুলছে লাইনম্যানের লাশ (৫৭৭৯৫)সীমান্তে পাকিস্তানি সেনাদের গুলিতে ৬ ভারতীয় সেনা নিহত (৪০৭২৫)জঙ্গলে আলিঙ্গনরত পরকীয়া জুটির বজ্রপাতে মৃত্যু (৩৯৮৭৫)ভারতীয় গোয়েন্দা রিপোর্ট : বারুদের স্তূপে কাশ্মির, যেকোনো সময় বিস্ফোরণ (২৬৬৫০)কাশ্মির নিয়ে যা বলছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স (১৯১২২)বক্তব্যকে ভুলভাবে নেয়া : যা বললেন জাকির নায়েক (১৬০৫৩)মিয়ানমারে ভয়াবহ সংঘর্ষে ৩০ সেনা নিহত (১৫৮৪১)যেকোনো সময় গ্রেফতার হতে পারেন ভারতের সাবেক অর্থমন্ত্রী চিদম্বরম (১৫৪৭৯)কাশ্মির নিয়ে আবার মধ্যস্ততার প্রস্তাব ট্রাম্পের (১৩৩৯১)১২৮ বছর বয়সের বৃদ্ধের আকুতি : ‘বাবা আমাকে বাঁচাও, ওরা আমারে খেতে দেয় না’ (১২৮২৬)



mp3 indir bedava internet