১৬ আগস্ট ২০১৮

কচি হৃদয়ে ক্লাবের গর্ব

কচি হৃদয়ে ক্লাবের গর্ব - সংগৃহীত

ব্যাতিক্রমী এক টুর্নামেন্ট করতে যাচ্ছে বাংলাদেশ রাগবি ফেডারেশন। বৃহস্পতিবার থেকে হ্যান্ডবল স্টেডিয়ামে শুরু হচ্ছে ছয় দলের ডায়মন্ড অনুর্ধ্ব-৮ কিডস রাগবি লিগ। তারা খেলছে বিভিন্ন ক্লাবের ব্যানারে। ২০০ ক্ষুদে রাগবি প্লেয়ার থেকে বাছাই করে মোট ৬০ জন খেলছে মেরিনার্স, ফরাশগঞ্জ, ভিক্টোরিয়া, আজাদ স্পোর্টিং চট্ট্রগ্রামের আগ্রবাদ নওজোয়ান ও সিলেটের হীল রাগবি ক্লাবের হয়ে। লিগভিত্তিক এই প্রতিযোগিতা শেষ হবে ৪ জুন।

ছয় ক্লাবের নেতৃত্বে থাকছে সেন্ট গ্রেগরী স্কুলেরই ছয়জন অধিনায়ক। তারা হলেন চতুর্থ শ্রেনীতে পড়া সুর্য, স্বাধীন, তৃতীয় শ্রেনীতে পড়া ইরফান, দ্বিতীয় শ্রেনীতে পড়া তাসিন ও প্রথম শ্রেণীতে পড়া ইশরাক ও ইসরাফিল। দলগুলো ৭ সাইড রাগবি খেলবে। ছোট মাঠে ম্যাচের সময়সীমা হবে ৭ মিনিট করে ১৪ মিনিট। প্রথমার্ধ পরে এক মিনিট রেস্ট পাবে।

সংবাদ সম্মেলনে ফেডারেশনের সাধারন সম্পাদক মৌসুম আলী জানালেন, ‘আগে আমরা অনুর্ধ্ব ১০ প্রতিযোগিতা করেছি স্কুলের নামে। এবার ক্লাবের নামে করছি। যাতে তারা ছোট থাকতেই ক্লাবের বিষয়টি বুঝতে পারে। গর্ব করে বলতে পারে আমি অমুক ক্লাবে খেলেছি। ছোট থাকতেই নেতৃত্ব দেয়ার বিষয়টি বা প্রয়োজনে কিভাবে দলকে হ্যান্ডেল করবে সেটিও তারা এই টুর্নামেন্ট থেকে শিখতে পারবে।’


আরো সংবাদ