১৫ ডিসেম্বর ২০১৮

কচি হৃদয়ে ক্লাবের গর্ব

কচি হৃদয়ে ক্লাবের গর্ব - সংগৃহীত

ব্যাতিক্রমী এক টুর্নামেন্ট করতে যাচ্ছে বাংলাদেশ রাগবি ফেডারেশন। বৃহস্পতিবার থেকে হ্যান্ডবল স্টেডিয়ামে শুরু হচ্ছে ছয় দলের ডায়মন্ড অনুর্ধ্ব-৮ কিডস রাগবি লিগ। তারা খেলছে বিভিন্ন ক্লাবের ব্যানারে। ২০০ ক্ষুদে রাগবি প্লেয়ার থেকে বাছাই করে মোট ৬০ জন খেলছে মেরিনার্স, ফরাশগঞ্জ, ভিক্টোরিয়া, আজাদ স্পোর্টিং চট্ট্রগ্রামের আগ্রবাদ নওজোয়ান ও সিলেটের হীল রাগবি ক্লাবের হয়ে। লিগভিত্তিক এই প্রতিযোগিতা শেষ হবে ৪ জুন।

ছয় ক্লাবের নেতৃত্বে থাকছে সেন্ট গ্রেগরী স্কুলেরই ছয়জন অধিনায়ক। তারা হলেন চতুর্থ শ্রেনীতে পড়া সুর্য, স্বাধীন, তৃতীয় শ্রেনীতে পড়া ইরফান, দ্বিতীয় শ্রেনীতে পড়া তাসিন ও প্রথম শ্রেণীতে পড়া ইশরাক ও ইসরাফিল। দলগুলো ৭ সাইড রাগবি খেলবে। ছোট মাঠে ম্যাচের সময়সীমা হবে ৭ মিনিট করে ১৪ মিনিট। প্রথমার্ধ পরে এক মিনিট রেস্ট পাবে।

সংবাদ সম্মেলনে ফেডারেশনের সাধারন সম্পাদক মৌসুম আলী জানালেন, ‘আগে আমরা অনুর্ধ্ব ১০ প্রতিযোগিতা করেছি স্কুলের নামে। এবার ক্লাবের নামে করছি। যাতে তারা ছোট থাকতেই ক্লাবের বিষয়টি বুঝতে পারে। গর্ব করে বলতে পারে আমি অমুক ক্লাবে খেলেছি। ছোট থাকতেই নেতৃত্ব দেয়ার বিষয়টি বা প্রয়োজনে কিভাবে দলকে হ্যান্ডেল করবে সেটিও তারা এই টুর্নামেন্ট থেকে শিখতে পারবে।’


আরো সংবাদ

পিতা-পুত্রের ম্যাচ ফের ড্র ড. কামালের গাড়িতে হামলা, অবিলম্বে তদন্ত দাবি ববিতার চোখে আমজাদ হোসেন রাজশাহী বরিশাল ও কুমিল্লায় জাতীয় ঐক্যফ্রন্টের ৩ প্রার্থীর জমজমাট প্রচারণা নতুন প্রজন্মের সন্তানেরাই মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে ক্ষমতায় আনবে চসিক মেয়র চট্টগ্রাম নগর জামায়াতের আলোচনা সভা গণতন্ত্র রক্ষা ও ভোটাধিকার আদায়ে শহীদ বুদ্ধিজীবীদের প্রেরণায় উজ্জীবিত হতে হবে মুহাম্মদ শাহজাহান ডিভিশন না দেয়ার অভিযোগ কারাগারে সাধারণ বন্দীদের সাথে সাবেক এমপি গিয়াস উদ্দিন কাদের চৌধুরী নিখোঁজ সংবাদ শিক্ষাবিদ কাজী আজহার আলীর মৃত্যুবার্ষিকী আজ মৃত্যুবার্ষিকী শোক সংবাদ

সকল

২৪ ঘন্টার মধ্যে সেনা মোতায়েন চেয়ে ইসিকে নোটিশ (৪১৫০১)বিএনপিতে যোগ দিলেন বিকল্পধারার নেতা (৩২৭১৯)কক্সবাজারে বিএনপি প্রার্থী হাসিনা আহমেদ থানায় অবরুদ্ধ (৭৪৭০)অবশেষে রিটা রহমানকে সমর্থন দিলো রংপুর মহানগর বিএনপি (৭৪৪৮)ধানের শীষের পোস্টারিং-মাইকিংয়ের সময় গ্রেফতার ৬ (৭১০৩)কুলিয়ারচরে বিএনপি প্রার্থীর পা ভেঙে দিয়েছে পুলিশ (৬৮৫৭)‘মনোনয়ন পাই নাই তাতে কোনো দুঃখ নেই, মায়ের মুক্তির জন্য ধানের শীষে ভোট দিন’ (৬০৪৭)ড. খন্দকার মোশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহীতার মামলা (৫৯৭১)১৪ ডিসেম্বর থেকে গ্রেফতারি ক্ষমতা দিয়ে সেনা মোতায়েনের দাবি (৫৭০২)কুমিল্লার এক মামলায় খালেদা জিয়ার জামিন বহাল (৫৫৩০)