২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ঢাকায় ডেঙ্গু রোগী কমেছে ২ শতাংশ

রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালের ডেঙ্গু সেল - সাম্প্রতিক ছবি

ঢাকাসহ সারাদেশেই ডেঙ্গু পরিস্থিতির উন্নতি হচ্ছে। একদিনের ব্যবধানেই ঢাকায় ডেঙ্গু রোগীর সংখ্যা শতকরা ২ ভাগ কমেছে। অন্যদিকে দেশের অন্যান্য বিভাগেও একদিনে ডেঙ্গু রোগীর সংখ্যা কমেছে শতকরা ৫ ভাগ।

বুধবার মহাখালিস্থ স্বাস্থ্য অধিদফতরের রোগ নিয়ন্ত্রণ শাখা থেকে সরবরাহকৃত তথ্যে দেখা গেছে, শুধুমাত্র রাজধানী ঢাকাতে ২৪ ঘন্টায় নতুন রোগি ভর্তি হয়েছে ৭১১ জন এবং এই একই সময়ের মধ্যে বিভিন্ন হাসপাতাল থেকে ডেঙ্গু রোগী ছাড়া পেয়েছে ৭৬৪ জন। অর্থাৎ নতুন রোগীর ভর্তির তুলনায় রোগী হাসপাতাল থেকে রিলিজ হচ্ছে বেশি। এতেই প্রমাণ হয় ডেঙ্গু রোগী ক্রমেই কমছে।

সূত্র আরো জানায়, ২৪ ঘন্টায় ঢাকার বাইরে নতুন রোগী ভর্তি হয়েছে ৯১৫ জন। অন্যদিকে রোগী ছাড়া পেয়েছেন এক হাজার ৫৪ জন। দেশের বিভিন্ন হাসপাতালে একদিনে নতুন রোগী ভর্তিও সংখ্যা শতকরা ৩ ভাগ কমেছে। শুধু ঢাকা শহরে নতুন রোগী ভর্তির সংখ্যা শতকরা ২ ভাগ আর ঢাকার বাইরে এই সংখ্যা শতকরা ৫ ভাগ কমেছে।


আরো সংবাদ



premium cement
চলচ্চিত্র শিল্পী সমিতি : মিশা সভাপতি, ডিপজল সম্পাদক ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী

সকল