২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বিএসএমএমইউ-তে ডেঙ্গু চিকিৎসায় ১৫০ বেড

-

ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীদের প্রয়োজনীয় চিকিৎসাসেবা নিশ্চিত করতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের(সাবেক পিজি হাসপাতাল) ডেঙ্গু চিকিৎসাসেবা সেলের শয্যা সংখ্যা ৪০ থেকে বৃদ্ধি করে ১৫০-এ উন্নীত করা হয়েছে।

সোমবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া কেবিন ব্লকের নিচতলায় ডেঙ্গু চিকিৎসাসেবা সেলের সেবা কার্যক্রম পরিদর্শন করেন। তিনি রোগীদের সাথে কথা বলেন এবং চিকিৎসার খোঁজ-খবর নেন।

ভিসি ডেঙ্গু রোগীদের চিকিৎসাসেবা কার্যক্রম নিশ্চিত করতে করণীয় সবকিছুই করা হবে বলে রোগীদের অবহিত করেন। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন প্রো-ভিসি অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, প্রো-ভিসি অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. জিলন মিয়া সরকার, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, বিগ্রেডিয়ার জেনারেল এ কে মাহাবুবুল হক, মেডিসিন বিভাগের আরপি সহকারী অধ্যাপক ডা. হাসান ইমাম প্রমুখ।

বর্তমানে বঙ্গববন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন ওয়ার্ড, শিশু মেডিসিন ওয়ার্ড, ডেঙ্গু চিকিৎসা সেল, কেবিন এবং আইসিইউ-এ ৭৬ জন ডেঙ্গুরোগী ভর্তি আছে। ডেঙ্গু রোগীদের জন্য ৬০টি নতুন বেড কেনা করা হয়েছে। প্রয়োজনে শয্যা সংখ্যা আরো বৃদ্ধি করা হবে।

বিএসএমএমইউ’র বহির্বিভাগে প্রতিদিন প্রায় ৪০০ রোগী জ্বর নিয়ে আসেন। বর্তমানে এ সকল রোগীদের অধিকাংশই ডেঙ্গুজ্বরে আক্রান্ত। তবে বেশিরভাগ রোগীরই ভর্তির প্রয়োজন পড়ে না।


আরো সংবাদ



premium cement
হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল

সকল