২৪ আগস্ট ২০১৯

বাংলাদেশে ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

বাংলাদেশে যেভাবে মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে তা উদ্বেগজনক বলে মন্তব্য করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার বাংলাদেশে নিযুক্ত প্রতিনিধি ড. এডউইন সেরিজা সালভাদর। শনিবার দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের সাথে বৈঠক শেষে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। বনানীতে দক্ষিণের মেয়রের বাসভবনে বেলা সাড়ে ১১ টা থেকে প্রায় দেড় ঘণ্টাব্যাপী বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার চার সদস্যের একটি প্রতিনিধিদল অংশ নেয়। এ সময় সিটি করপোরেশনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাঈদ খোকন বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাথে আমাদের মশার ওষুধ, ডেঙ্গুসহ এ সংক্রান্ত সার্বিক বিষয়ে আলোচনা হয়েছে। তারা বলেছেন, বাংলাদেশসহ আশেপাশের বেশ কয়েকটি দেশে এখন ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেড়েছে। এজন্য সতর্ক থাকার কোনো বিকল্প নেই। ওষুধের মান বিষয়ে তারা পরীক্ষা করে আমাদের জানাবেন বলে জানিয়েছেন। এ ব্যাপারে আমাদের নিয়মিত তথ্য বিনিময় হবে।

এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, উত্তর সিটিতে যে ওষুধ বাতিল করেছে আমরা সেই ওষুধ কখনোই নেইনি। আমরা সরকারি একটি প্রতিষ্ঠানের কাছ থেকে ওষুধ নেই।

মেয়র আরো বলেন, গত কয়েক বছরের তুলনায় এবার ডেঙ্গুর প্রাদুর্ভাব বেশি। পার্শ্ববর্তী অনেক দেশে ডেঙ্গু মারাত্মক আকার ধারণ করেছে। আমরা যদি এখনই সতর্ক না হয় তাহলে পরিস্থিতি জটিল হতে পারে। এজন্য আমাদের আতংকিত না হয়ে সচেতন হতে হবে। ডেঙ্গু মোকাবেলায় সিটি করপোরেশন ও জনগণকে সমন্বিতভাবে কাজ করতে হবে।


আরো সংবাদ




mp3 indir bedava internet