২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

আপনার মানসিক চরিত্র কেমন? এই ছবিটি তা বলে দিবে

-

অনেক মনোরোগ বিশেষজ্ঞের মতে, এক ব্যক্তির চারিত্রিক প্রকৃতি তার অবচেতন মনের প্রকৃতির উপর অনেকটাই নির্ভর করে। আমরা যে বিষয়গুলো নিয়ে সচেতন অবস্থায় ভাবি না বা আলোচনা করি না, সেই বিষয়গুলোও এই অবচেতন মনে অত্যন্ত যত্নে সংরক্ষিত থাকে। আমাদের দৈনন্দিন জীবন শুধুমাত্র আমাদের সজাগ, সচেতন মন, উপস্থিত বুদ্ধি, বুদ্ধিমত্তা বা সহজাত প্রবৃত্তি দ্বারা নিয়ন্ত্রিত হয় না। বেশ কিছু ক্ষেত্রে তা নিয়ন্ত্রণ করে আমাদের সাবকনসাস মাইন্ড বা অবচেতন মন।

মনোবিজ্ঞানীদের মতে, এই অবচেতন মনের গতিবিধি বোঝা বেশ শক্ত। আর অবচেতন মনের চরিত্র বুঝতে তাকে সজাগ করে তোলা অত্যন্ত জরুরি। আর এই কাজে অপটিক্যাল ইলিউশন বা দৃষ্টিভ্রম সৃষ্টিকারি বস্তু বা ছবি অত্যন্ত কার্যকরী। এই ছবিটি এমনই একটি অপটিক্যাল ইলিউশন বা দৃষ্টিভ্রম সৃষ্টিকারি ছবি, যা থেকে জেনে নেয়া সম্ভব আপনার মানসিক চরিত্র সম্পর্কে।

বাঘ : যারা ছবিতে প্রথমে বাঘ দেখেছেন মনোবিজ্ঞানীদের মতে, তারা বদমেজাজী ও উচ্চাভিলাষী প্রকৃতির মানুষ। এরা জীবনে বড় সাফল্য পেয়ে থাকেন। এদের বেপরোয়া স্বভাব মাঝে মধ্যেই বিপদ ডেকে আনতে পারে। এদের ইচ্ছাশক্তি প্রবল হয়।

ঈগল : প্রথমে যারা ছবিতে ঈগল দেখেছেন মনোবিজ্ঞানীদের মতে, তারা উচ্চাভিলাষী, উদার, পরপোকারী এবং আত্মবিশ্বাসী প্রকৃতির হয়ে থাকেন। সমাজে এরা খুবই সম্মানীয় ব্যক্তি হিসেবে পরিচিতি লাভ করেন। এদের আন্তরিকতায় অচেনা মানুষও প্রথম সাক্ষাতে তৃপ্তিলাভ করেন।

কুকুর : যারা ছবিতে প্রথমে কুকুর দেখেছেন মনোবিজ্ঞানীদের মতে, তারা বুদ্ধিমান, অনুগত, আন্তরিক, বিশ্বস্ত, বিচক্ষণ প্রকৃতির মানুষ। এদের বিচার করার ক্ষমতা অসাধারণ যা তাদের ব্যক্তিগত এবং পেশাদার জীবনেও প্রভাব ফেলে।

হাতি : এই ছবিটিতে যারা প্রথমে হাতি দেখেছেন মনোবিজ্ঞানীদের মতে, তারা খুবই জ্ঞানী, ধৈর্য্যবান, উদার, পরপোকারী, বিচক্ষণ প্রকৃতির মানুষ। এদের কাছে পরিবার খুবই গুরুত্বপূর্ণ। এরা উচ্চাভিলাষী প্রকৃতির নন, অল্পতেই সন্তুষ্ট থাকেন। বিচক্ষণতা, বিবেচনাবোধ এদের সাফল্যের চাবিকাঠি। সমাজে এরা খুবই সম্মানীয় ব্যক্তি হিসেবে পরিচিতি লাভ করেন।

কাঠ বিড়ালি : যারা ছবিতে প্রথমে কাঠ বিড়ালি দেখেছেন মনোবিজ্ঞানীদের মতে, তারা খুবই বুদ্ধিমান, দূরদৃষ্টি সম্পন্ন, সচেতন, নিষ্ঠাবান, সদা সক্রিয়, আত্মবিশ্বাসী প্রকৃতির হয়ে থাকেন। সমাজে এরা খুবই জনপ্রিয়। এদের অদম্য উৎসাহ আর শক্তিই এদের সাফল্যের চাবিকাঠি।

ব্যাঙ : ছবিটিতে প্রথমেই যারা ব্যাঙ দেখেছেন মনোবিজ্ঞানীদের মতে, তারা শান্ত, ধৈর্য্যবান, বুদ্ধিমান, দূরদৃষ্টি সম্পন্ন, মনোযোগী এবং বিচক্ষণ প্রকৃতির মানুষ। এরা খুব দ্রুত বিপদ আঁচ করতে পারেন এবং যথা সময়ে বিপদের মোকাবেলায় উপযুক্ত ব্যবস্থা নিতে সক্ষম। এদের বিচক্ষণ বিচার-বিশ্লেষণ আর ধৈর্য্য সাফল্য নিয়ে আসে।

মাছ : ছবিতে প্রথমে মাছ দেখেছেন মনোরোগ বিশেষজ্ঞ বা মনোবিজ্ঞানীদের মতে, তারা অত্যন্ত সুচতুর, বিচক্ষণ, সচেতন, সদা সক্রিয়, অস্থিরচিত্ত এবং খুব রহস্যময় প্রকৃতির মানুষ। এদের মনে কী চলছে, তা বাইরে থেকে বোঝা সম্ভব নয়। গোপনীয়তা রক্ষায় এরা অত্যন্ত বিশ্বস্ত। সমাজে এরা খুবই জনপ্রিয়।

সূত্র : জি নিউজ


আরো সংবাদ



premium cement
কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু চুয়েট শিক্ষার্থীদের সড়কে অবস্থান অব্যাহত, ঘাতক বাসচালক গ্রেফতার তামাক পণ্যে সুনির্দিষ্ট করারোপের দাবিতে এনবিআর চেয়ারম্যানের কাছে ২৫ সংসদ সদস্যের চিঠি প্রাণিসম্পদ প্রদর্শনীতে মহিষের আক্রমণে বাবা-ছেলেসহ আহত ৪ গফরগাঁওয়ে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ রংপুরে মহানবী সা:-কে নিয়ে কটূক্তি করায় ছাত্রলীগ কর্মী গ্রেফতার বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা বিশ্বের অন্যতম স্মার্ট হজ ব্যবস্থাপনা হবে বাংলাদেশে : ধর্মমন্ত্রী

সকল