২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

নুতন মেসি লুকা রোমেরো

নুতন মেসি লুকা রোমেরো - সংগৃহীত

বয়স তার মাত্র ১৬। এই বয়সেই লুকা রোমেরো উপাধি পেয়েছেন নতুন মেসি হিসেবে। মেক্সিকোতে জন্ম নেয়া এই অ্যাটাকিং মিডফিল্ডার ইতোমধ্যে রাজি হয়েছেন আর্জেন্টিনার হয়ে খেলতে।

২০০৪ সালের ১ জুন জন্ম লুকা রোমেরো বেজ্জানার। তার বর্তমান ক্লাব আর ডিসি মালোরকা ইয়ুথ। মেক্সিকোর দুরাঙ্গোতে জন্ম নেয়া লুকার আছে মেক্সিকো, স্পেন ও আর্জেন্টিনা তিন দেশেরই নাগরিকত্ব। তাই প্রশ্ন ছিল শেষ পর্যন্ত কোন দেশের জার্সি গায়ে দেবেন তিনি। ওই চিন্তার অবসান হয়েছে। তিনি ডাক পেয়েছেন আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৭ জাতীয় দলে। যে দলের কোচ আর্জেন্টিনা জাতীয় দলের সাবেক মিডফিল্ডার ও ম্যারাডোনা খ্যাত পাবলো আইমার।

লুকার এখন পুরোপুরি সিদ্ধান্ত, তিনি আর্জেন্টিনার হয়েই খেলবেন। এই লুকা রোমেরোর খেলা যিনিই দেখেছেন, তারই মন্তব্য, ফুটবলের আগামীর উজ্জ্বল ভবিষ্যত। কয়েক বছরের মধ্যেই ফুটবল বিশ্ব এই ছোট ছেলেটির প্রতিভা দেখবে। নামটা তার ছোট হলেও অচিরেই তার খ্যাতি ছড়িয়ে পড়বে সবখানে।

লুকা রোমেরোর বাবা দিয়েগো। আর্জেন্টিনা জাতীয় দলে খেলেছেন দিয়েগো। মেক্সিকোর ক্লাব আলকরানেসেও খেলেছেন। তখনই মেক্সিকোতে জন্ম রোমেরোর। ১০ বছর বয়সে তার ঠিকানা হয় স্পেনের ক্লাব মালোরকার শিশু দলে। তাকে মালোরকাতে নিয়ে যান এজেন্ট হোরাসিও গাজ্জিওলি। এই গাজ্জিওলিই লিওনেল মেসিকে বার্সেলোনায় নিয়ে গিয়েছিলেন আর্জেন্টিনার রোজারিও থেকে। লুকাকে এখন কাঁচা হীরাও বলা হচ্ছে।

লুকা ইতোমধ্যেই ‘মেক্সিকান মেসি’ উপাধি পেয়ে গেছেন। যারা তার খেলা দেখেছেন তাদেরই দেয়া উপাধি এটি। এখন তার সামনে পেশাদারী ফুটবলে অভিষেক হওয়ার সুযোগ। সব ঠিক থাকলে মালোরকা দলের হয়েই স্প্যানিশ লিগে যাত্রা শুরু হবে শীর্ষ পর্যায়ে। হয়তো শিগগিরই মূল মেসির বিপক্ষে মাঠে দেখা যাবে নতুন মেসি লুকার রোমেরোকে।

২০১৮ সালে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) ওয়েবসাইটকে দেয়া সাক্ষাতকারে লুকা বলেছিলেন, আমার জন্ম মেক্সিকোতে হলেও আমার পুরো পরিবার আর্জেন্টাইন। তাই আমি আর্জেন্টিনার হয়েই খেলতে চাই জাতীয় দলে। অবশ্য এর জন্য বেশি দিন অপেক্ষা করতে হয়নি। পরের বছর ২০১৯ সালের দক্ষিণ আমেরিকান অনূর্ধ্ব-১৫ ফুটবলে আর্জেন্টিনার হয়ে খেলেছেন।
সূত্র : ক্লারিন


আরো সংবাদ



premium cement