১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
বঙ্গবন্ধু গোল্ডকাপ

২৩ সদস্যের বাংলাদেশ দল চূড়ান্ত

-

বাংলাদেশ ফুটবল দলের হেড কোচ জেমি ডে ইংল্যান্ড থেকে ফিরবেন বুধবার। দলের ক্যাম্পও শুরু হবে সেদিন সকাল থেকে। অবশ্য কোচ সোমবার বঙ্গবন্ধু গোল্ডকাপের জন্য ২৩ সদস্যের বাংলাদেশ দল চূড়ান্ত করেছেন।

১৫ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া বঙ্গবন্ধু গোল্ডকাপে লাল-সবুজ দলে নতুন মুখ মানিক হোসেন মোল্লা। চট্টগ্রাম আবাহনীর এই মিডফিল্ডারকে এবারের ফেডারেশন কাপের পারফরম্যান্স দেখে নেয়া হয়েছে। পুনরায় জাতীয় দলে ফিরেছেন স্টপারব্যাক তপু বর্মণ। গত বছর ঢাকা আবাহনীতে থাকার সময় ইনজুরিতে পড়েন তিনি। এরপর ক্লাবের হয়ে এএফসি কাপের একটি ম্যাচেও খেলতে পারেননি। জাতীয় দলেও অনুপস্থিত ১০ মাস। সর্বশেষ গত মার্চে কম্বোডিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে মাঠে ছিলেন তিনি। এবার ইনজুরি কাটিয়ে খেলছেন বসুন্ধরা কিংসের হয়ে। তাতে ফর্ম ধরে রাখায় কোচ জেমি ফের তাকে ডেকেছেন। তবে ইনজুরির জন্য বাদ পড়েছেন ওমানের বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বে গোল করা মিডফিল্ডার বিপলু আহমেদ। বাদ পড়েছেন লেফট ব্যাক ইয়াসিন আরাফাতও। তপু ডাক পাওয়ায় ইয়াসিনকে আর নেয়া হয়নি, সোমবার সংবাদ সম্মেলনে জানান দলের ম্যানেজার সত্যজিৎ দাস রুপু।

সংবাদ সম্মেলনে উপস্থিত জাতীয় দলের সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিসের মতে, ‘তপুর ফেরাটা বাংলাদেশ দলের জন্য সুসংবাদ। সে খুবই গুরুত্বপূর্ণ খেলোয়াড়। একই সাথে বিপলুর বাদ পড়াটা বড়সড় ক্ষতি।’ লেফট ব্যাক ইয়াসিন আরাফাত বাদ গেলেও তেমন সমস্যা হবে না বলে মন্তব্য এই ব্রিটিশ কোচের। জানান, সুশান্ত ত্রিপুরা আছে। সে দুই সাইড ব্যাক পজিশনেই খেলতে পারে।

দলে সাত জন ফরোয়ার্ড। স্টুয়ার্টের জবাব, জেমি ৪-৪-২ ফরমেশনে বিশ্বাসী। বাংলাদেশ দলে মূল সমস্যা গোল করা। কারণ স্থানীয় স্ট্রাইকাররা বিদেশীদের জন্য ক্লাবে স্ট্রাইকার হিসেবে খেলার সুযোগ পান না। ডিফেন্সে খেলতে হচ্ছে। এরপর যোগ করেন, সুফিল এখন বসুন্ধরার ফরোয়ার্ড লাইনে। মতিনও ভালো করছেন। আছেন জীবনও। এদের নিয়ে আমি আশাবাদী বঙ্গবন্ধু গোল্ডকাপে, যেখানে আমাদের লক্ষ্য শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিতে যাওয়া।

বুধবার থেকে দলের ক্যাম্প শুরু হলেও বসুন্ধরা কিংসের ফুটবলাররা অনুশীলনে যোগ দেবেন পরের দিন। তা তাদের সাত ফুটবলারকে একটু বিশ্রাম দিতে। বিয়ে করে নতুন জীবন শুরু করা অধিনায়ক জামাল ভূঁইয়াও দেশে ফিরে ক্যাম্পে যোগ দেবেন সেদিন। জানান রুপু।

এ দিকে সোমবার বিকেলে জাতীয় দলে ডাক পাওয়ার খবর পান রাজশাহীর সন্তান মানিক মোল্লা। গত বছর আরামবাগে খেলা এই ফুটবলারের মতে, আমি ভাবিনি এত তাড়াতাড়ি বাংলাদেশ দলে ডাক পাবো। এখন লক্ষ্য আরো ভালো করা দেশের জন্য।

বাংলাদেশ দল :
রানা, সোহেল, জিকো, তপু, রাফি, বাদশা, সুশান্ত, রায়হান, বিশ্বনাথ, ইয়াসিন, ইব্রাহিম, সাদ উদ্দিন, মামুনুল, সোহেল রানা, জীবন, সুফিল, জামাল, রহমত, রবিউল, আরিফ, মানিক, মতিন ও রাকিব।


আরো সংবাদ



premium cement