২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মোহামেডানের প্রথম জয়

-

নতুন কমিটির অধীনে উজ্জীবিত মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড। এবারের টিভিএস ফেডারেশন কাপে এখনও অপরাজিত তারা। আগের দুই ম্যাচে শেখ রাসেলে সাথে গোলশূন্য এবং মুক্তিযোদ্ধার সাথে ১-১ এ ড্র করা দলটি শনিবার পেল চলতি মওসুমের প্রথম জয়।
‘ডি’ গ্রুপের ম্যাচে তাদের এই তিন পয়েন্ট পাওয়া প্রিমিয়ারে ফেরা উত্তর বারিধারার বিপক্ষে। মালির স্ট্রাইকার সোলেমান দিয়াবাতের গোলে ১-০ তে জয়ে গ্রুপ পর্ব শেষ করা। অন্য দিকে টানা তিন হারে আসর থেকে বিদায় নিশ্চিত হলো উত্তর বারিধারার।

দুই হলুদ কার্ডের জন্য এই ম্যাচে খেলা হয়নি উত্তর বারিধারার ল্যান্ডিং দারবোয়ের। এতে দলটি আরো দুর্বল হয়ে যায়। অন্য দিকে কোয়ার্টারে যেতে জিততেই হতো- মোহামেডান তাই ছিল মরিয়া।

ম্যাচের আট মিনিটেই সাদা কালো শিবির এগিয়ে যায়। আমির হাকিম বাপ্পীর থ্রু পাস থেকে বল পেয়ে আগুয়ান গোলরক্ষক আজাদ হোসেনকে পরাস্ত করেন সোলেমান। ১৭ মিনিটে সমতার সুযোগ পায় উত্তর বারিধারা। আরিফ হোসেনের শট পোস্টের উপর দিয়ে যাওয়ায় আর গোল হয়নি। ৩৯ মিনিটে শামীম ইয়াসির জুয়েলের শট ক্রসবারে লাগায় ফের গোল বঞ্চিত উত্তর বারিধারা। ২৩ মিনিটে মোহামেডানের মিঠু বিপক্ষ কিপারকে একা পেয়েও পারেননি গোল করতে।

বিরতির পর মোহামেডান একচেটিয়া খেলেও পারেনি ব্যবধান বাড়াতে। ৭১ মিনিটে নাইজেরিয়ান আমাদির হেড ক্রসবারে প্রতিহত হয়। ৮৩ মিনিটে আরেক নাইজেরিয়ান ওবে মোনেকের শট ঠেকান আজাদ। এই আজাদ ৮৯ মিনিটে দুই দফা রক্ষা করেন উত্তর বারিধারাকে। তাকে একা পেয়ে গিয়েছিলেন সোলেমান দিয়াবাতে; কিন্তু তার দু’টি শটে বাধা আজাদ। সোলেমানের তৃতীয় প্রচেষ্টা যায় বাইরে। অবশ্য সোলেমান পাশে ফাঁকায় দাঁড়ানো সতীর্থকে বল দিলে গোল হতে পারতো।

মোহমেডান কোচ শন লেনের মতে, ‘এই গোল মিস নিয়ে আমাদের আরো কাজ করতে হবে। তবে মওসুমের প্রথম জয় পাওয়ায় খুশি আমি।’

উত্তর বারিধারার কোচ জাতীয় দলের সাবেক অধিনায়ক আলফাজ আহমেদের মতে, আমার ফুটবলাররা ফেডারেশন কাপের তিন ম্যাচ থেকে যে অভিজ্ঞতা অর্জন করল তা লিগে টিকে থাকতে কাজে দেবে।


আরো সংবাদ



premium cement
সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি

সকল