২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

পিছিয়ে পড়েও মুক্তিযোদ্ধার জয়

- ছবি : সংগৃহীত

তেমন কোনো আশা ছিল না উত্তর বারিধারার। চলতি টিভিএস ফেডারেশন কাপে তাদের লক্ষ্য ছিল লিগের প্রস্তুতি। এর বাইরে যেতেও পারেনি আলফাজ আহমেদের দলের। টানা দুই ম্যাচে হেরে বিদায় পুনরায় প্রিমিয়ারে ফিরে আসা দলটির। মঙ্গলবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপের এই ম্যাচে উত্তর বারিধারাকে ২-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে খেলার আশা জিইয়ে রেখেছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। আবদুল কাইয়ুম সেন্টুর দল প্রথম ম্যাচেও গোল খেয়ে ১-১  গোলে ড্র করেছিল মোহামেডানের সাথে। কাল তাদের জয়ও পিছিয়ে পড়ার পর। জয়ের ফলে দুই খেলায় চার পয়েন্ট মুক্তিযোদ্ধার। অন্য দিকে প্রথম ম্যাচে শেখ রাসেলের কাছে ০-১ এ হারের পর কাল দ্বিতীয় হারে আসর থেকে বিদায় উত্তর বারিধারার। এখন তাদের নিয়মরক্ষার ম্যাচ মোহামেডানের বিপক্ষে।

শুরুটা ভালোই করেছিল আলফাজের দল। তার বাহিনীর সবচেয়ে বড় তারকা ল্যান্ডিং দারবোয়ে। এই গাম্বিয়ানের গোলেই ৪০ মিনিটে এগিয়ে যাওয়া উত্তর বারিধারার।  আরিফের পাস থেকে বল পেয়ে দুই ডিফেন্ডারকে কাটিয়ে গোলটি করেন এই মিডফিল্ডার। যদিও তাদের এই আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। প্রথামার্ধের শেষ মিনিটে খেলায় ফেরে মুক্তিযোদ্ধা। ২০১৫ সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবলের তারকা সারোয়ার জামান নিপুকে এই ম্যাচে বদলী হিসেবে নামান মুক্তিযোদ্ধার কোচ সেন্টু। তার পাস থেকেই গিনির  ইসমাইল বাঙ্গুরা প্লেসিং শটে পরাস্থ গোলরক্ষক আজাদ হোসেন। ১৯ ও ৩৫ মিনিটে মুক্তিযোদ্ধা গোল পারয়নি তাদের ক্যামেরুনের ফুটবলার পল এমিলি গোলের দেখা না পাওয়ায়। দুই বারই তাকে হতাশ করেন বারিধারার কিপার।

বিরতির পর খেলায় মুক্তিযোদ্ধারই আধিপত্য। ৬৭ মিনিটে জাপানের নোরিতো হাসিগুছি বিপক্ষ কিপার এবং ক্রস বারের বাধায় গোল না পেলেও ৭৪ মিনিটে জালের সন্ধান পান। মেহেদী হাসানের থ্রু পাস থেকে বল পেয়ে বক্সে ঢুকে এক ডিফেন্ডারকে কাটিয়ে গোল  ম্যাচ সেরা এই জাপানীর। এর আগে ৬১ মিনিটে ইসমাইল বাঙ্গুরা মিস করনে গোলের সুযোগ। বারিধারার  আরিফ হোসেন ৬১ মিনিটে ব্যর্থ হয়েছেন পুনরায় দলকে এগিয়ে নিতে।

ম্যাচ শেষে মুক্তিযোদ্ধার কোচ সেন্টুর মতে, ‘আমাদের লক্ষ্যই ছিল তিন পয়েন্ট। তা পেয়ে বেশ খুশী। বিরতির পর ফুটবলারদের বলেছি এই ম্যাচে তোমাদের জিততে হবে। তারা সেই কাজ করেছে। তবে আমাদের আরো ২/৩ গোল কার উচিত ছিল। আসলে ফুটবলারদের ফিনিশিংয়ের ট্রেনিং করানোর সময় পায়নি।’ এরপর যোগ করেন, কোয়ার্টার ফাইনালে যেতে পরের ম্যাচে জয়ের বিকল্প নেই শেখ রাসেলের বিপক্ষে। ’ উত্তর বারিধারার কোচ আলফাজের মতে, বিরতির আগ মুহুর্তের গোলটি  আমাদের ম্যাচ থেকে ছিটকে দেয়। তাছাড়া মুক্তিযোদ্ধা বেটার টিম। আমার দলের অনভিজ্ঞ ফুটবলারদের পক্ষে দ্বিতীয়ার্ধে ভালো করা সম্ভব হয়নি। জানান, এই আসরে আমরা দুই বিদেশী কম নিয়ে খেলেছি। লিগে অবশ্য সব বিদেশীকে পাবো।


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ২১ খাবারের সন্ধানে বসতবাড়িতে হরিণ, মহামায়ায় অবমুক্ত সিঙ্গাপুর প্রবাসী ফিরোজ মাহমুদের লাশ দেশে ফিরেছে ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে মানসিক ভারসাম্যহীন যুবকের মৃত্যু গণতন্ত্র পুনরুদ্ধারে সব ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে: ড. সুকোমল বড়ুয়া

সকল