২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পায়ের পর এবার ইব্রার ভাস্কর্যের নাক কেটে নিল দুর্বৃত্তরা

- ছবি : সংগৃহীত

সুইডেনের ক্লাব মালমো’র স্টেডিয়ামের বাইরে অবস্থিত জ্লাতান ইব্রাহিমোভিচের ভাস্কর্য আবারো ভাঙচুর করা হয়েছে। এবার করাত দিয়ে ভাস্কর্যের নাক কেটে নিয়েছে দুর্বৃত্তরা।

সেখানেই দুষ্কৃতিকারীরা থেমে থাকেনি। তারা ৩.৫ মিটার উচ্চতার ব্রোঞ্জের ভাস্কর্যটিতে ‘সিলভার’ রঙ ছিটিয়ে বিকৃত করে দিয়েছে।

এর আগে গেল ১২ ডিসেম্বর করাত দিয়ে কেটে নেয়া হয়েছিল ইব্রার ভাস্কর্যের পা এবং পায়ের পাতা।

গেল মাসেও ভাংচুরের শিকার হয়েছিল ব্রোঞ্জের ভাস্কর্যটি। খোদাই করা প্রতিকৃতিটি আগুন দিয়ে পুড়িয়ে ফেলার চেষ্টা করা হয়েছিল। শুধু তা-ই নয়, ভাস্কর্যটিতে রঙ ছিটানোর পাশাপাশি হাতে একটি টয়লেট সিটও ধরিয়ে দেওয়া হয়েছিল।

ধারাবাহিক এসব হামলার সূত্রপাত গেল মাসে ইব্রাহিমোভিচের হ্যামারবি’র ২৫ শতাংশ শেয়ার কেনার পর থেকে। চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাবের শেয়ার কেনার বিষয়টি ক্ষুব্ধ করেছে মালমো সমর্থকদের।

মালমো’র হয়ে পেশাদার ফুটবল ক্যারিয়ার শুরু করেছিলেন কিংবদন্তি সুইডিশ স্ট্রাইকার ইব্রা। বেড়ে উঠেছিলেন ক্লাবটির বয়সভিত্তিক দলে। তার সম্মানে স্থাপন করা হয়েছে ব্রোঞ্জের ভাস্কর্য। অথচ তিনি-ই কি-না হ্যামারবি’র শেয়ার কিনেছেন! এটা কোনোভাবেই মানতে পারছেন না তার পুরনো দলের ভক্তরা।

এরই মধ্যে স্টেডিয়ামের সামনে থেকে ভাস্কর্যটি সরিয়ে নেওয়ার জন্য কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে। ৮ হাজার মালমো ভক্ত-সমর্থক তাতে স্বাক্ষরও করেছেন।


আরো সংবাদ



premium cement