esans aroma gebze evden eve nakliyat Ezhel Şarkıları indir Entrumpelung wien Installateur Notdienst Wien webtekno bodrum villa kiralama
২৯ ফেব্রুয়ারি ২০২০

হঠাৎ এমন কেন বার্সা!

মেসির হ্যাটট্রিকে লা লিগায় বড় জয়। পরে মেসিকে ছাড়াই চ্যাম্পিয়ন্স লিগের শেষ গ্রুপ ম্যাচে ‘ইন্টার-বধ’। সব রকম টুর্নামেন্ট মিলিয়ে শেষ ৬ ম্যাচে জয় তুলে নেওয়ার পর স্প্যানিশ লিগে ফেরাটা সুখের হল না লিগ টপার বার্সেলোনার। লা লিগায় রিয়াল সোসিয়েদাদের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে আটকে যেতে হল তারকা সমৃদ্ধ বার্সেলোনাকে। ছন্দে থাকা সোসিয়েদাদের সঙ্গে ২-২ গোলে ড্র করল বার্সা।

চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে প্রি কোয়ার্টারের টিকিট আগে নিশ্চিত হয়ে যাওয়ায় শেষ ম্যাচে মেসি-সহ বেশ কয়েকজন তারকাকে বিশ্রাম দেন বার্সেলোনা কোচ ভালভার্দে। তবে লা লিগায় ফিরে এসেই তিনি পূর্ণশক্তির দল মাঠে নামান। দেম্বেলের চোট এখনো সেরে না ওঠায় তিনি মাঠের বাইরে থাকেন। তবে দলে ফেরেন মেসি, আলবা সেমেদো, জেরার্ড পিকেরা।

ম্যাচের শুরুতেই পেনাল্টিতে গোল হজম করে পিছিয়ে পড়ে বার্সেলোনা। গ্রিজমানের গোলে প্রথমার্ধেই সমতা ফেরায় কাতালান ক্লাবটি। দ্বিতীয়ার্ধের শুরুতেই সুয়ারেজ বার্সাকে এগিয়ে দিলেও খুব বেশিক্ষণ লিড ধরে রাখা সম্ভব হয়নি তাদের পক্ষে। দ্বিতীয়ার্ধে আরো একটি গোল খাওয়ায় পয়েন্ট খোয়াতে হয় বার্সেলোনাকে। সোসিয়েদাদের হয়ে দুই অর্ধে দুটি গোল করেন মিকেল ওয়ার্জাবাল ও আলেকজান্ডার ইসাক।

ম্যাচের ১১ মিনিটে সোসিয়েদাদ কর্নার পেলে কর্নার থেকে ভাসানো বল ধরার সময় লরেন্তেকে বাধা দেন বাসকোয়েটস। রেফারি স্পট কিকের নির্দেশ দিতে ভুল করেননি। ১২ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করেন মিকেল। ৩৮ মিনিটে সুয়ারেজের অনবদ্য ক্রস থেকে বল ধরে সোসিয়েদাদের জালে বল জড়িয়ে দেন গ্রিজমান। বার্সা ম্যাচে ১-১ সমতা ফেরায়। প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় স্কোর-লাইনে বদল হয়নি।

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হলে ম্যাচের ৪৯ মিনিটের মাথায় মেসির পাস থেকে গোল করেন সুয়ারেজ। বার্সা ম্যাচে ২-১ ব্যবধানে এগিয়ে যায়। ৬২ মিনিটে ইসাকের গোলে ম্যাচে ২-২ সমতা ফেরায় সোসিয়েদাদ। ম্যাচের বাকি সময়ে বার্সেলোনা মরিয়া প্রচেষ্টা করেও রিয়ালের জালে বল জড়াতে পারেনি। ফলে ম্যাচের চূড়ান্ত স্কোর-লাইন থেকে যায় ২-২।

এই ড্রয়ের ফলে ১৬ ম্যাচে বার্সেলোনার সংগৃহীত পয়েন্ট দাঁড়ায় ৩৫। অন্যদিকে ১৫ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ। অর্থাৎ, জিদানরা পরের ম্যাচে জয় তুলে নিলেই বার্সেলোনাকে টপকে এক নম্বরে উঠে আসবে মাদ্রিদ। যদিও ঘরের মাঠে এল ক্লাসিকোয় রিয়ালকে হারাতে পারলে শীর্ষস্থান পুনরায় নিরাপদ করতে পারেন মেসিরা।


আরো সংবাদ




short haircuts for black women short haircuts for women Ümraniye evden eve nakliyat