১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ভাগ্যবান মেসি

ষষ্ঠবারের মতো ব্যালন ডি'অর জিতে রেকর্ড গড়লেন মেসি - সংগৃহীত

রেকর্ড ষষ্ঠবারের মতো এ বছর ব্যালন ডি’অর পুরস্কার জিতলেন লিওনেল মেসি। সোমবার প্যারিসে এক জমকালো অনুষ্ঠানে মেসির হাতে তুলে দেয়া হয় ফরাসি সাময়িকী ‘ফ্রান্স ফুটবলে'র মর্যাদাপূর্ণ পুরস্কারটি। এটি হাতে পেয়ে উচ্ছ্বসিত মেসি বললেন, আমি খুব ভাগ্যবান।

এর আগে রোনালদো ও মেসি সমান সংখ্যাক পাঁচবার ব্যালন ডি'অর জিতেছিলেন। কিন্তু এই বছর ব্যালন ডি'অর জিতে রেকর্ড গড়লেন এই আর্জেন্টাইন সুপারস্টার। ষষ্ঠবারের মতো এ পুরস্কার জিতলেন তিনি।

রেকর্ড গড়ে নিজের অনুভূতি প্রকাশ করেছেন মেসি, 'আশা করছি আরো লম্বা সময় খেলা চালিয়ে যেতে পারব।'

বার্সেলোনার এই মধ্যমনি আরো বলেন, 'আমি আসলে খুব ভাগ্যবান। জানি একদিন আমাকে অবসরে যেতে হবে। এটি আমার জন্য খুবই কঠিন হবে। কিন্তু সামনে আমার জন্য অনেক ভালো সময় আছে। সময় খুব দ্রুত চলে যায়, তাই আমি ফুটবল খেলা ও আমার পরিবারের সাথে মজা করে সময় কাটাতে চাই।'

গত মৌসুমটা দুর্দান্তভাবে পার করেছেন ফুটবলের জাদুকর মেসি। লা লিগা, চ্যাম্পিয়ন্স লীগ বা জাতীয় দল; সবখানেই দারুণ ফর্মে ছিলেন। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে গত মৌসুমে ৫৮ ম্যাচ খেলে ৫৪ গোল করেন মেসি।

লা লিগায় বার্সেলোনাকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার পাশাপাশি কাতালান ক্লাবটির চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে ও কোপা দেল রের ফাইনালে ওঠাতেও বড় অবদান ছিল মেসির।

সূত্র : ইন্ডিয়া টুডে


আরো সংবাদ



premium cement