১৬ ডিসেম্বর ২০১৯

দুরন্ত গ্রিজম্যানে উড়ন্ত ফ্রান্স

ইউরো ২০২০ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে আলবেনিয়ার বিপক্ষে ২-০ গোলে জিতে গ্রুপ সেরা হয়ে মূল পর্বে উঠেছে ফ্রান্স। দলের হয়ে একটি করে গোল করেছেন কোরোঁতাঁ তোলিসো ও অঁতোয়ান গ্রিজম্যান।

‘এইচ’ গ্রুপে রোববার রাতে আলবেনিয়ার মুখোমুখি হয় ইউরোর গত আসরের রানার্সআপরা। ফ্রান্সের কোচ হিসেবে দিদিয়ার দেশমের এটি ১০০তম ম্যাচ ছিল। এদিন ম্যাচের ৮ মিনিটেই এগিয়ে যায় ফরাসিরা। গ্রিজম্যানের ফ্রি-কিকে হেডে গোলটি করেন তোলিসো। আর ৩১তম মিনিটে নিজেই ব্যবধান দ্বিগুণ করেন গ্রিজম্যান।

গ্রুপে দশ ম্যাচে আট জয় ও এক ড্রয়ে ফ্রান্সের পয়েন্ট ২৫। সমান ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে তুরস্ক। নিজেদের শেষ ম্যাচে অ্যান্ডোরাকে ২-০ গোলে হারিয়েছে তুর্কীরা। ফ্রান্স ও তুরস্ক গ্রুপ থেকে সরাসরি মূল পর্বে জায়গা করে নিয়েছে।

এদিকে নিজেদের আগের ম্যাচে মন্টেনেগ্রোকে হারিয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের মূল পর্বের টিকিট কাটা ইংল্যান্ড শেষ ম্যাচেও কসোভোর বিপক্ষে বড় জয় তুলে নিয়েছে। ‘এ’ গ্রুপের ম্যাচে রোববার ৪-০ গোলে জিতেছে গ্যারেথ সাউথগেটের দল।

ইংলিশদের হয়ে একটি করে গোল করেন হ্যারি উইংস, হ্যারি কেইন, মার্কাস র‌্যাশফোর্ড ও ম্যাসন মাউন্ট। ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে বাছাইপর্ব শেষ করল ইংল্যান্ড। এ নিয়ে টানা তৃতীয় জয় পেল দারুণ ছন্দে থাকা ইংলিশরা।


আরো সংবাদ

মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা ২৬ মার্চ যেকোনো মূল্যে ব্যাংকের আত্মসাৎকৃত টাকা আদায় করতে হবে : হাইকোর্ট টিকিট নিয়ে অনিয়মের অভিযোগে স্টেশন মাস্টারসহ ৪ জন বরখাস্ত আটাবে সম্মিলিত ফোরাম পূর্ণ প্যানেলে বিজয়ী সংগ্রাম সম্পাদক ও সাংবাদিক নেতাদের মামলা প্রত্যাহারে ৪৮ ঘণ্টার আলটিমেটাম গ্রাম পুলিশকে জাতীয় বেতন স্কেলে অন্তর্ভুক্তির নির্দেশ হাইকোর্টের ট্রাইব্যুনালে মানবপাচার মামলা নিয়ে হাইকোর্টের রুল ছেলের বাইকে বাসের ধাক্কা : মায়ের মর্মান্তিক মৃত্যু মির্জা ফখরুলসহ বিএনপির ২৩ নেতার আগাম জামিন বিজয় দিবস উপলক্ষে সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের প্রতিযোগিতার পুরস্কার বিতরণ স্টেট ইউনিভার্সিটির ফার্মা ক্যারিয়ার ফেয়ার

সকল




hacklink Paykwik Paykasa
Paykwik