০৯ ডিসেম্বর ২০১৯

খেলার মাঝপথে তুলে নেয়ায় অবাক কাণ্ড ঘটালেন রোনালদো

মাঠ থেকে আগেই তাকে তুলে নিয়েছিলেন কোচ। তবে স্টেডিয়াম ছাড়তে ম্যাচ শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করেননি ক্রিশ্চিয়ানো রোনালদো। শেষ বাঁশির তিন মিনিট আগেই স্টেডিয়াম ছাড়েন সিআর সেভেন। রোববার রাতে এসি মিলানের বিপক্ষে ম্যাচে এমনকাণ্ড ঘটিয়েছেন পর্তুগিজ মহাতারকা।

এসি মিলানের বিপক্ষে ঘরের মাঠে ম্যাচ ছিল জুভেন্টাসের। রোনালদো শুরুর একাদশে থাকলেও প্রথমার্ধে গোলের দেখা পায়নি স্বাগতিকরা। এরমধ্যেই দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটের মাথায় তাকে তুলে নেন কোচ মাউরিসিও সারি।

রোনালদোর পরিবর্তে নেমে গোল করেন পাওলো দিবালা। মাঠে নামার ২২ মিনিট পর (৭৭ মিনিট) আর্জেন্টাইন তারকার ওই গোলই ম্যাচের ভাগ্য লিখে দেয়। জয় লিগ টেবিলের শীর্ষে তুলে দিয়েছে জুভেন্টাসকে।

মাঠ ছাড়ার সময় চরম ক্ষুব্ধ দেখায় রোনালদোকে। কোচের সঙ্গে উত্তপ্ত বাক্যবিনিময় করতেও দেখা যায় তাকে। সারিকে লক্ষ্য করে কিছু একটা বলতে বলতে ড্রেসিংরুমের দিকে চলে যান পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

স্কাই ইতালিয়া বলছে, প্লেয়ার বেঞ্চ থেকে প্রথমে ড্রেসিংরুমে যান রোনালদো। পরে ম্যাচ শেষ হওয়ার তিন মিনিট আগে ছাড়েন স্টেডিয়ামও।

তবে কোচ সারি বলেছেন, রোনালদো ম্যাচ শেষ হওয়ার আগেই স্টেডিয়াম ছেড়েছেন কিনা সেটা তিনি জানেন না।

সারি প্রশ্ন করে বলেন, ‘এটা তার সতীর্থদের প্রতি অসম্মান? আমি জানি না। যদি এটি সত্য হয় যে তিনি ম্যাচ শেষের আগে চলে গেছেন, তবে তার সতীর্থদের সাথে এই সমস্যার সমাধান করা উচিত।’

রোনালদোর সঙ্গে নিজের কোনো সমস্যা নেই উল্লেখ করে জুভ কোচ বলেন, ‘ক্রিশ্চিয়ানোকে নিয়ে আমার কোনো সমস্যা নেই। তবে তার পক্ষ থেকে ধন্যবাদ জানানো উচিত, কারণ তিনি সেরা অবস্থার মধ্যে না থেকেও নিজেকে স্কোয়াডে পাচ্ছেন। গত মাসে তার হাঁটুতে অস্বস্তি হয়েছিল এবং এটি তার জন্য কিছুটা সমস্যা।’

চ্যাম্পিয়ন্স লিগে লোকোমোটিভ মস্কোর বিপক্ষেও রোনালদোর মাঠ থেকে তুলে নেন সারি। ওই ম্যাচেও মাঠ ছাড়ার সময় রোনালদো তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছিলেন।

সারি বলেন, ‘গুরুত্বপূর্ণ বিষয় হল রোনালদো নিজেকে উপলব্ধি করছেন এবং তিনি মাঠ থেকে বেরিয়ে যাওয়ার সময় যদি রাগান্বিত হন তবে তা খেলারই অংশ। একজন খেলোয়াড়ের মাঠ ছেড়ে যাওয়ার সময় বিরক্ত হওয়াটা স্বাভাবিক, বিশেষত যখন তিনি মাঠে থাকার জন্য অনেক পরিশ্রম করছিলেন।’

ইতালিয়ান লিগে টানা নবম শিরোপার পথে এগোচ্ছে জুভেন্টাস। চলতি মৌসুমে সব প্রতিযোগিতায় এখনো পর্যন্ত অপরাজিত তারা।


আরো সংবাদ




Paykwik Paykasa
Paykwik