২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

মেসুত ওজিলের ওপর সেই হামলাকারীর ১০ বছরের জেল

- ছবি : সংগৃহীত

আর্সেনালের দুই ফুটবলার মেসুত ওজিল ও সিড কোলাসিনাকের ওপর হামলাকারী এক ব্যক্তির ১০ বছরের জেল হয়েছে। কারাদণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম অ্যাশলে স্মিথ (৩০)। শুক্রবার লন্ডনের হ্যারো ক্রাউন আদালত তাকে এ দণ্ড দিয়েছেন।

স্মিথের বিরুদ্ধে যুক্তরাজ্যের রাজধানীর স্নারেস ব্রুক ক্রাউন কোর্টে ডাকাতি ও হামলার অভিযোগ প্রমাণিত হয়েছে। এ ঘৃণ্য ঘটনায় জর্ডান নর্থওভার নামের আরেক অভিযুক্ত ব্যক্তির দোষ প্রমাণিত হয়েছে। তার রায়ের দিনও ধার্য করা হয়েছে।

এর আগে গেল ২৫ জুলাই ওজিল-কোলাসিনাক সশস্ত্র হামলার শিকার হন। ওই দিন লন্ডনের প্ল্যাটস লেনে স্থানীয় সময় বিকাল ৫টার দিকে এ ন্যাক্কারজনক ঘটনা ঘটে।

আর্সেনাল কর্তৃপক্ষ তাৎক্ষণিক এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে।তারা জানায়,আমরা খেলোয়াড় দুজনের সঙ্গে যোগাযোগ করেছি। ওরা ঠিক আছে। কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় সেই ঘটনা ভাইরাল হয়ে যায়। ভিডিও ফুটেজে দেখা যায়, প্ল্যাটস লেনে মুখোশ পরা দুজন মোটরসাইকেল আরোহী ওজিল ও কোলাসিনাকের গাড়ি থামায়। এদের একজনের হাতে ছুরি ছিল। দ্রুত গাড়ি থেকে লাফিয়ে নামেন কোলাসিনাক। পরে ওই মুখোশধারীদের সঙ্গে লড়াই করেন তিনি। ধাওয়া করে তাদের তাড়িয়ে দেন এ ফুলব্যাক। তবে গাড়ির ভেতরেই ছিলেন ওজিল।

লন্ডন মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র বলেন, মোটরসাইকেল আরোহীরা একজন গাড়িচালকের ওপর হামলার চেষ্টা করে। তবে গাড়িচালক ও পাশে বসা সহযাত্রী অক্ষত অবস্থায় গাড়ি থেকে বেরিয়ে আসতে সক্ষম হন। এরপর তারা গোল্ডারস গ্রিণ এলাকার একটি রেস্টুরেন্টে ঢুকে পড়েন। পরে সেখানে তাদের সঙ্গে কথা বলেন পুলিশ। পরে অভিযুক্তদের আটক করেন তারা।

লন্ডনের রাস্তায় কোনো ফুটবলারের ওপর হামলার ঘটনা এটিই প্রথম নয়। ২০১৬ সালে অনুশীলন থেকে বাসায় ফেরার পথে এক বন্দুকধারীর কবলে পড়েন ওয়েস্টহ্যামের স্ট্রাইকার অ্যান্ডি ক্যারোল।

সূত্র : এশিয়ান এইজ


আরো সংবাদ



premium cement