১৩ নভেম্বর ২০১৯

ইতিহাস গড়লেন মেসি

গোল করার পর লিওনেল মেসির উচ্ছ্বাস - সংগৃহীত

চ্যাম্পিয়ন্স লিগে ইতিহাস গড়লেন ফুটবল রাজপুত্র লিওনেল মেসি। বুধবার স্লাভিয়া প্রাহারের বিরুদ্ধে গোল করেই এই ইতিহাস গড়নে তিনি। প্রথম খেলোয়াড় হিসেবে টানা ১৫ আসরে গোল করার অনন্য কীর্তি গড়লেন বার্সেলোনার এই মধ্যমণি। এর পাশাপাশি লিগের ইতিহাসে সর্বাধিক ৩৩টি দলের বিপক্ষে গোল করার রেকর্ডও গড়েছেন। তার আগে এই রেকর্ড গড়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও রাউল গনসালেস।

মেসির গোলের পর ভাগ্য যেন বার্সার দিকেই ঘুরে যায়। প্রতিপক্ষ স্লাভিয়া গোলটি শোধ করে ফেললেও পরে একটি আত্মঘাতী গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

স্লাভিয়ার মাঠে চ্যাম্পিয়ন্স লিগের 'এফ' গ্রুপের ম্যাচটি শুরু হওয়ার তিন মিনিটের মধ্যেই গোল করেন মেসি। সতীর্থের পাস পেয়ে আর্থারকে বল বাড়িয়ে চোখের পলকে ঢুকে পড়েন ডি-বক্সে। ফিরতি বল পেয়ে বাঁ পায়ের কোনাকুনি শটে বল পাঠেয়ে দেন প্রতিপক্ষের জালে। আর সাথে সাথেই ইতিহাসের অংশ হয়ে যান তিনি।

এরপর সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি দু'দল। দ্বিতীয়ার্থে স্লাভিয়া সুযোগ পেয়ে বার্সার জালে বল পাঠান চেক রিপাবলিকের ডিফেন্ডার ইয়ান বোরিল। সমতায় ফিরলেও বেশিক্ষণ এই আনন্দ স্থায়ী হয়নি। দুই মিনিট পর ৫৭মিনিটে মেসির ফ্রি কিকে ডান দিকের বাইলাইনের একেবারে কাছ থেকে সুয়ারেজের আলতো করে নেয়া শট ওলাইয়াঙ্কার বুকে লেগে জালে ঢুকে পড়ে। এরপর আর কোনো দল গোল করতে পারেনি। ফলে জয় নিয়ে মাঠ ছাড়ে মেসিরা।

তিন ম্যাচে দুটি জয় ও একটি ড্রয়ে সাত পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা।


আরো সংবাদ

ছেলের নাম রেখে কর্মস্থলে ফিরছিলেন আল আমিন প্রথম বিশ্বযুদ্ধের বীর নরসিংদীর মিয়া চাঁনের স্বীকৃতি চায় পরিবার বিটিআরসি-অপারেটর দ্বন্দ্বে গ্রাহক সেবায় ভোগান্তি বিপুল আর্থিক ক্ষতিতে কোম্পানিগুলো আ’লীগ স্বাধীনতার প্রতিনিধিত্ব করে না : মওদুদ ভেজালবিরোধী অভিযান আরো জোরদার হবে : শিল্প প্রতিমন্ত্রী জাতীয় শ্রমিক লীগের নতুন নেতাদের সংবর্ধনা সিপাহি বিপ্লব না হলে আ’লীগের পুনঃজন্ম হতো না : লেবার পার্টি অনির্বাচিত সরকারের বিদায় হওয়া দরকার : আমীর খসরু কাউন্সিলর মঞ্জু অস্ত্র ও মাদক মামলায় রিমান্ড শেষে কারাগারে ৩ আইন কর্মকর্তার নিয়োগ প্রশ্নে রুল সংসদে রাঙ্গাকে তুলোধোনা বহিষ্কার দাবি

সকল