২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

খেলতে গিয়ে খুলে গেলো হিজাব, প্রাচীর হলো প্রতিপক্ষ (ভিডিও)

হিজাবধারী নারী ফুটবলারকে ঘিরে আছেন প্রতিপক্ষের খেলোয়াড়রা - সংগৃহীত

বল নিয়ে প্রতিপক্ষের খেলোয়াড়দের কাটিয়ে এগিয়ে যাচ্ছিলেন এক নারী। অন্যদের চেয়ে কিছুটা আলাদা তিনি। কারণ হিজাব পরে খেলতে নেমেছেন। হঠাৎ ড্রিবল করতে গিয়ে খুলে যায় তার হিজাব। অস্বস্তিতে পড়ে যান তিনি। মাথা নিচু করে তড়িঘড়ি করে হিজাব ঠিক করতে ব্যস্ত হয়ে পড়েন তিনি। ব্যাপারটি বুঝতে পেরে সাথে সাথেই প্রতিপক্ষের খেলোয়াড়রা ঘিরে ফেলেন তাকে। মানবপ্রাচীর গড়ে ফেলেন তারা, যাতে ওই নারীকে খোলা চুলে কেউ দেখতে না পারেন। এই ঘটনার ভিডিও এখন ভাইরাল। ধর্মের প্রতি শ্রদ্ধা দেখানোর কারণে প্রশংসায় ভাসছেন প্রতিপক্ষ দলের খেলোয়াড়রা।

ঘটনাটি গত সপ্তাহের। পশ্চিম এশিয় ফুটবল ফেডারেশন (ডব্লিউএএফএফ) জর্ডানে প্রথমবারের মতো ওমেন্স ক্লাব চ্যাম্পিয়নশিপ আয়োজন করে। লড়াই চলছিল শাবাব আল অরডন এবং আরব অর্থোডক্স ক্লাবের মধ্যে। এক পর্যায়ে প্রতিপক্ষের ডিফেন্ডারদের কাটাতে গিয়ে আরব অর্থোডক্সের এক নারী ফুটবলারের হিজাব খুলে যায়। ঘটনার আকস্মিকতায় ঘাবড়ে যান তিনি। সাথে সাথেই মাথা নিচু করে ফেলেন এবং চুল গুছিয়ে হিজাব ঠিক করতে শুরু করেন। তার এই অবস্থা বুঝতে পেরে প্রতিপক্ষের তিনজন খেলোয়াড় সাথে সাথেই প্রথম তাকে আড়াল করেন। এরপর দ্রুত এগিয়ে আসেন অপর খেলোয়াড়রা। চারদিক থেকে ঘিরে রাখেন তাকে। হিজাবধারী ফুটবলার স্বাভাবিক হওয়ার পরই খেলা শুরু করেন তারা।

এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পোস্ট করেন এক ইউজার। এরপরই সেটি ভাইরাল হয়ে যায়। প্রতিপক্ষের খেলোয়াড়ের প্রতি এই মানবীয় আচরণের প্রশংসা করছেন সবাই। ধর্মের প্রতি সম্মান দেখানোর কারণে প্রশংসা পাচ্ছেন শাবাব আল অরডনের খেলোয়াড়রা।

দেখুন সেই ভিডিও-


আরো সংবাদ



premium cement
আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান

সকল