২০ নভেম্বর ২০১৯

ঢাকায় ঝটিকা সফরে আসছেন ফিফা প্রেসিডেন্ট

-

ক্যাসিনো-কাণ্ডের পর থমকে গিয়েছিল মতিঝিল ক্লাবপাড়া। সামনের রাস্তাগুলোকে ব্যবসায়িক কাজে লাগানো বিভিন্ন পণ্যের পসরা কিংবা রাস্তা দখল করে ছোট ছোট হোটেলগুলোর রমরমা ব্যবসা থমকে গেছে। পাশে অবস্থিত বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনটাও কেমন যেন ঝিমুচ্ছিল। রঙচটা দেয়ালগুলোতে কয়েকদিন ধরেই লাগছে রঙের ছটা। নতুন করে সাজছে বাফুফে। তুলির শেষ আঁচড় পড়ছে বাফুফে ভবনে। ঝকঝকে সাদা রঙে সাজানো হচ্ছে। সব কিছু ঝকঝকে-তকতকে। নিচতলা থেকে চারতলা পর্যন্ত ঝাড়মোছ করা হচ্ছে। কারণ আর কিছুই নয়। আজ গভীর রাতে আসছেন বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার প্রেসিডেন্ট জিয়ানো ইনফান্তিনো।

বাংলাদেশে এ নিয়ে ফিফা সভাপতিদের চতুর্থবার আগমন। ১৯৮০-৮১ সালের দিকে হোয়াও হ্যাভেলেঞ্জ এসেছিলেন। এরপর সেপ ব্লাটার দুই মেয়াদে এসেছিলেন, ২০০৬ ও ২০১২ সালে। ইনফান্তিনো আসছেন চতুর্থবার ফিফা সভাপতি হিসেবে ও তৃতীয় ব্যক্তি হিসেবে।

মঙ্গোলিয়া থেকে রওয়ানা হয়ে আজ রাত ১টা ৫০ মিনিটে সফরসঙ্গীসহ ১৬ ঘণ্টার এক ঝটিকা সফরে ঢাকায় এসে পৌঁছানোর কথা এই ফুটবল বসের। রাত ২টা ১৫ মিনিটে হোটেলে পৌঁছাবেন তিনি।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন ইনফান্তিনো। দুপুর ১২টা ১৫ মিনিটে বাফুফে ভবন পরিদর্শন করবেন ও সভায় যোগ দেবেন। ১২টা ৫০ মিনিটে হোটেলের উদ্দেশে বাফুফে ভবন ছাড়বেন। বেলা ২টা ২০ মিনিটে প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে সংবাদ সম্মেলনে যোগ দেয়ার পর বেলা ৩টায় বিমানবন্দরের উদ্দেশে হোটেল ত্যাগ করবেন। বিকেল ৫টায় লাওসের উদ্দেশে ঢাকা ত্যাগ করার কথা রয়েছে ফিফা প্রেসিডেন্টের।


আরো সংবাদ