১৪ নভেম্বর ২০১৯

৬ষ্ঠবারের মতো কাল মেসির হতে উঠবে গোল্ডেন সু

গোল্ডেন সু হাতে লিওনেল মেসি (ফাইল ফটো) -

ষষ্ঠবারের মতো ইউরোপিয়ান গোল্ডেন সু জিতেছেন ফুটবল রাজপুত্র লিওনেল মেসি। গত মৌসুমে সবচেয়ে বেশি গোলের মালিক হয়ে এই পুরস্কার জিতেছেন তিনি। তবে পুরস্কার হাতে পাননি তিনি। আগামীকাল বুধবার বার্সেলোনার অ্যান্টিগো ফেব্রিকা অ্যাস্ট্রেলা দামে বার্সা সুপারস্টারের হাতে গোল্ডেন সু তুলে দেয়া হবে।

এ নিয়ে টানা তিন মৌসুমে গোল্ডেন সু জিতলেন মেসি। এর আগেও টানা তিনবার ২০০৯/২০১০, ২০১১/২০১২ এবং ২০১২/২০১৩ এই পুরস্কার জিতেন তিনি।

এরপর ২০১৬/২০১৭, ২০১৭/২০১৮ এবং এবার ২০১৮/২০১৯ মৌসুমে ৩৬ গোল করে গোল্ডেন সু'র মালিক হচ্ছেন মেসি। এই পুরস্কার সবেচয়ে বেশি ঘরে তুলেছেন তিনিই।

আরো একটি মজার তথ্য হলো, গোল্ডেন সু চার মৌসুম ধরেই বার্সেলোনার খেলোয়াড়রা জিতছেন। মেসি ছাড়াও লুইস সুয়ারেজ এই পুরস্কার জিতেছেন। সেটা ২০১৫/২০১৬ মৌসুমে।

মেসির পরিবার এবং বন্ধুরা কালকের এই অনুষ্ঠানে যোগ দিবেন। এবং তাকে শুভেচ্ছা জানাবেন।

উল্লেখ্য, গোল্ডেন সু'র জেতার তালিকায় মেসি ছাড়াও ছিলেন পিএসজি'র কাইলান এমবাপে। দ্বিতীয় স্থানে ছিলেন এই তরুণ।

- স্পোর্ট-ইংলিশ ডট কম


আরো সংবাদ

ওমানের বিপক্ষে পারলো না জামাল ভূঁইয়ারা ঘুম থেকে তুলে নিয়ে এক সন্তানের জননীকে গণধর্ষণ! জাতীয় বিশ্ববিদ্যালয় : যুদ্ধাপরাধীদের নামে কলেজের নাম থাকছে না সেদিন শুধু আমিই নুসরাতের পক্ষে ছিলাম : ওসি মোয়াজ্জেম পেঁয়াজের দাম কী কারণে দু’শ টাকা ছাড়াল বাস্তবিক অর্থেই আমরা ম্যাচে নেই : মুমিনুল প্রথম কর্মস্থলে ২ বছর থাকতে হবে চিকিৎসকদের ক্ষুদ্র ঋণ দেয়া শুরু করেছিলেন জাতির পিতা : প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে মুক্তি দিতে প্রধানমন্ত্রীকে এমপি হারুনের অনুরোধ নিষিদ্ধ হলেন ম্যানচেস্টার সিটি তারকা সিলভা স্পর্শকাতর বিষয়ে  বস্তুনিষ্ঠ ও তথ্যভিত্তিক সংবাদ প্রকাশের অনুরোধ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের

সকল