১৯ নভেম্বর ২০১৯

ড্র করে ফাইনালের মহড়া সারল বাংলাদেশ-ভারত

ফাইনালে মাঠে নামার আগে দুই ফাইনালিস্ট নিজেদের একবার দেখে নেয়ার সুযোগ ছিল রোববার। মাঠে নামলো; কিন্তু সমানতালে ম্যাচ শেষ করল বাংলাদেশ ও ভারত। এ দ্বারা আগাম জানিয়ে রাখল, ফাইনালেও যে হাড্ডাহাড্ডি এক লড়াই হতে পারে তা।

সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপে গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে ১-১ গোলের ড্র দিয়ে ফাইনালের মহড়া সেরেছে টুর্নামেন্টের আগের দুই আসরের চ্যাম্পিয়ন বাংলাদেশ ও ভারত।

এক ম্যাচ আগেই সাফ অনূর্ধ্ব-১৫ এর ফাইনাল নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশ-ভারতের। ১৫ অক্টোবর শিরোপার মঞ্চে লড়াই। রোববার সেটারই পোশাকি মহড়ায় নামার সুযোগ পেয়েছিল দুদলের কিশোরীরা।

চার দল অংশ নেয়ায় রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে হচ্ছে এবারের সাফ। নেপালকে ১-৪ ও ভুটানের বিপক্ষে ১-১০ গোলের বড় ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে ভারত। আর ভুটানকে ২-০ ও নেপালকে ২-১ গোলে হারিয়ে গোল-পার্থক্যে রানার্সআপ হয়েছে বাংলাদেশ।

আসরের সবশেষ দুই চ্যাম্পিয়নের খেলা শুরু থেকেই ছিল জমজমাট। একে অপরের দিকে চোখে চোখ রেখেই খেলেছে দুদলের কিশোরীরা। ম্যাচের দুই গোলই হয়েছে প্রথমার্ধের ২৫ ও ২৬ মিনিটে।

ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে ২৫ মিনিটে এগিয়ে যায় ভারত। বাংলাদেশের রক্ষণের ভুলে গোলরক্ষক রুপনা চাকমাকে ফাঁকি দিয়ে গোল আদায় করে নেন বাক্সলা।

সমতা ফেরাতে একদমই সময় নেয়নি বাংলাদেশ। গোল খাওয়ার পরের মিনিটেই মাঝমাঠ থেকে সতীর্থের হেডে পাওয়া বলে ডি-বক্সের বাইরে থেকে ভলি করে ভারত গোলরক্ষকের মাথার উপর দিয়ে সমতাসূচক গোল আদায় করেন রানী।


আরো সংবাদ

সাম্প্রদায়িক সম্প্রীতিজোরদারে বৌদ্ধ সম্প্রদায়ের প্রতি রাষ্ট্রপতির আহ্বান স্পিকার কম্বোডিয়া গেছেন আহছানিয়া মিশন স্বাস্থ্য সুরক্ষা ফোরামের যাত্রা শুরু হাবীবুল্লাহ বাহার কলেজে লিফট ছিঁড়ে আহত ১২ পরীক্ষার্থী আরামবাগ ফুটবল অ্যাকাডেমির কার্যনির্বাহী কমিটির সভা ও নির্বাচন পঞ্চম দিনে মেলায় ৩১১ কোটি টাকার রাজস্ব আয় রাস্তা নিয়ে বিরোধে আপন ভাইকে হত্যাচেষ্টার অভিযোগ এসআই পদে চাকরির প্রলোভন অর্থ আত্মসাৎ ভুয়া স্বরাষ্ট্র সচিব আটক ট্রাফিক আইনের প্রতি শ্রদ্ধাশীল করতেই জরিমানা বাড়ানো হয়েছে : ডিএনসিসি মেয়র হুইপ এমপি আমলাসহ আরো ১১৮ জনের হিসাব তলব আমিরাতের বড় বিনিয়োগ প্রত্যাশা প্রধানমন্ত্রীর

সকল