২০ অক্টোবর ২০১৯

‘অভিষেক ম্যাচে লাল কার্ড, আমি হতাশ’

স্প্যানিশ ফুটবল লিগে সেভিয়ার বিপক্ষে ম্যাচে লাল কার্ড দেখেন বার্সেলোনার উরুগুয়ের রোনাল্ড আরাউজো ও ফ্রান্সের উসমান দেম্বেলে। দলের এই দুই খেলোয়াড়ের লাল কার্ডে চটেছেন বার্সার কোচ আরনেস্টো ভালভার্দে। দুটি লাল কার্ডই রেফারি ভুল করে দিয়েছেন বলে মন্তব্য করেছেন ভালদার্দে।

নিজেদের মাঠে সেভিয়ার বিপক্ষে লিগের অষ্টম ম্যাচ খেলতে নেমেছিলো বার্সেলোনা। ম্যাচটি ৪-০ ব্যবধানে জিতে বার্সা। কিন্তু ঐ মুখে চওরা হাসি নিয়ে মাঠ ছাড়তে পারেনি বার্সেলোনা। কারন ঐ ম্যাচে বার্সেলোনার পক্ষে লাল কার্ড দেখেন আরাউজো ও ডেম্বেলে।

ম্যাচের ৮৭তম মিনিটে জাভিয়ের এর্নানদেসকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন অভিষেক ম্যাচ খেলতে নামা উরুগুয়ের আরাউজো। ওই ঘটনার পরই রেফারির দিকে তেড়ে গিয়ে মন্তব্য করেন দেম্বেলে। সাথে সাথে তাকেও দ্বিতীয় হলুদ কার্ড দিয়ে লাল কার্ড দেখান রেফারি। ফলে ম্যাচে শেষ সময় মাঠ ত্যাগ করেন তারা।

তবে রেফারির লাল কার্ডের সিদ্ধান্তে চটেছেন স্প্যানিশ এই কোচ ভালভার্দে। তিনি বলেন, ‘অভিষেক ম্যাচে আরাউজো লাল কার্ড দেখায় আমি হতাশ। অভিষেক ম্যাচে এভাবে লাল কার্ড, তার জন্যই খারাপ। তবে সে যেভাবে ফাউল করেছে, তাতে লাল কার্ড হয়না। রেফারির ভালো করে পর্যবেক্ষণ করা উচিত ছিলো।’

দেম্বেলের লাল কার্ডের বিষয়টি রহস্যজনক বলে দাবি করেন ভালভার্দে। তিনি বলেন, ‘দেম্বেলের লাল কার্ডটি সঠিক ছিলো না। এই লাল কার্ডটি সম্পূর্ণভাবে রহস্যজনক। আমি এখনো কারও সাথে কথা বলিনি। দেম্বেলে রেফারিকে কি বলেছে জানি না। আমি জানি, দেম্বেলের মুখ থেকে স্প্যানিশ শব্দ বের হওয়া কঠিন।’

ক্যাম্প’ন্যুতে লা লিগায় নিজেদের অষ্টম ম্যাচে ৪-০ গোলে জয় পেয়েছিলো বার্সেলোনা। লুইস সুয়ারেজ, ডেম্বেলে, আর্তুরো ভিদাল ও লিওনেল মেসি গোল করেন।

৮ ম্যাচ শেষে পাঁচ জয় ও এক ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে বার্সেলোনা। ২ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে চিরপ্রতিন্দ্বন্তি রিয়াল মাদ্রিদ।


আরো সংবাদ

দেশী-বিদেশী পাইলটরা লেজার লাইট আতঙ্কে (৩৯৯৩৬)পাকিস্তান বনাম ভারত যুদ্ধপ্রস্তুতি : কে কতটা এগিয়ে (২৮৪৮৪)ভারতীয় বিমানকে ধাওয়া পাকিস্তানের, আফগানিস্তান গিয়ে রক্ষা (২১৮৯৮)দুই বাঘের ভয়ঙ্কর লড়াই ভাইরাল (ভিডিও) (২০৬১৪)শীর্ষ মাদক সম্রাটের ছেলেকে আটকে রাখতে পারলো না পুলিশ, ব্যাপক দাঙ্গা-হাঙ্গামা (১৪৭১৯)রৌমারী সীমান্তে বিএসএফ’র গুলি ও ককটেল নিক্ষেপ! (১৪৫৭২)বিশাল বিমানবাহী রণতরী নির্মাণ চীনের, উদ্বেগে যুক্তরাষ্ট্রসহ অনেকে (১৪৩৩৮)‘গরু ছেড়ে মহিলাদের দিকে নজর দিন’,: মোদির প্রতি কোহিমা সুন্দরীর পরামর্শে তোলপাড় (১৩৫৮৪)বিএসএফ সদস্য নিহত হওয়ার বিষয়ে যা বললো বিজিবি (১১৮৬৩)লেন্দুপ দর্জির উত্থান এবং করুণ পরিণতি (৯৩৩৭)



portugal golden visa
paykwik